সমাজের আলো :  দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে শুক্রবার (৮ অক্টোবর) নিজেদের নবম ম্যাচে মাঠে নামবে লিওনেল মেসির আর্জেন্টিনা। কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ প্যারাগুয়ে। চোট শঙ্কা থাকলেও এই ম্যাচে মেসি খেলবেন বলে নিশ্চিত করেছেন কোচ লিওনেল স্কালোনি। আসুনসিওনের এস্তাদিও দেফেন্সোরেস দেল চাকো স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৫টায়।কোপা আমেরিকার অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার পর বিশ্বকাপ বাছাইপর্বেও ছুটে চলেছে আর্জেন্টিনা। লিওনেল মেসিরা যেন সপ্তম আকাশে, ফর্মের তুঙ্গে থাকা আলবিসেলেস্তেদের সামনে এবার প্যারাগুয়ে। মহাদেশীয় প্রতিপক্ষ। দেখা হয় হর হামেশাই। কাগজে-কলমে এগিয়ে থাকবে আর্জেন্টিনাই। কিন্তু ম্যাচটা কি আসলেই সহজ হবে স্কালোনির শিষ্যদের জন্য?

সবশেষ কোপা আমেরিকায় মুখোমুখি হয়েছিল দু’দল। সেখানে ১-০ ব্যবধানে জয় তুলে নেয় আর্জেন্টিনা। কিন্তু এর আগের চার ম্যাচের পরিসংখ্যান দেখলে কিছুটা ঘাবড়ে যাবে আলবিসেলেস্তে সমর্থকরা। তিন ড্র আর এক জয়ে পাল্লা ভারী প্যারাগুয়ের দিকে। কিন্তু দলে যদি লিওনেল মেসির মতো একজন ফুটবলার থাকে তাহলে এসব পরিসংখ্যানকে তুড়ি মেরেই উড়িয়ে দেওয়া যায়। নতুন ক্লাব পিএসজিতে এখনো নিজের সেরাটা দিতে পারেননি লিও। ৫ ম্যাচ খেলে করেছেন মাত্র এক গোল। কিন্তু জাতীয় দলের হয়ে তার সময়টা দারুণ যাচ্ছে। এ বছর ১১ ম্যাচে আছে ৮ গোল। সবশেষ ম্যাচে করেছেন হ্যাটট্রিক। গত মাসে হাঁটুতে চোট পাওয়ায় তার খেলা নিয়ে কিছুটা শঙ্কা জাগলেও তা উড়িয়ে দিয়েছেন কোচ।লিওনেল স্কালোনি বলেন, মেসি দলের সঙ্গে অনুশীলন করেছে এবং সে ভালো বোধ করছে। প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচে সে অবশ্যই খেলবে। কিছুদিন আগে সে চোট পেলেও এরপর ফিট হয়ে পিএসজিতে দুটি ম্যাচও খেলেছে। দলের সবাই এই ম্যাচটি খেলতে মুখিয়ে আছে। সবার প্রত্যাশা ভালো কিছু করার।

চোটের জন্য এই ম্যাচে নেই পাওলো দিবালা। মেসির সঙ্গে আক্রমণভাগে থাকবেন লো সেলসো-লাওতারো মার্তিনেজরা। পোস্টে ফিরছেন এমিলিয়ানো মার্তিনেজ। আর এক গোল করলেই জাম্বিয়ার গডফ্রেইকে টপকে সবোর্চ্চ গোলদাতার তালিকায় এককভাবে পঞ্চম স্থানে চলে যাবেন মেসি। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে ৮ ম্যাচ খেলে ১৮ পয়েন্ট নিয়ে ব্রাজিলের পর দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা।




Leave a Reply

Your email address will not be published.