সমাজের আলো : সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষটি ম্যাচে ৩২ রানের বড় জয় পেয়েছে বাংলাদেশ। এ জয়ে ২-০ ব্যবধানে সিরিজও ঘরে তুলল টাইগাররা।
আজ মঙ্গলবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হয়। যেখানে প্রথমে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৬৯ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৩৭ রান করতে পারে আমিরাত।
১৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ২৯ রানের মাথায় ৪ উইকেট হারায় আমিরাত। উইকেটের শুরুটা করেন স্পিনার নাসুম আহমেদ। চিরাগ সুরিকে তিনি নিজেই ক্যাচে ফেরান। এরপর আরেক ওপেনার মুহাম্মদ ওয়াসিমকে ব্যক্তিগত ১৮ রানে বিদায় করেন তাসকিন আহমেদ।

সপ্তম ওভারে বোলিংয়ে এসে বাজিমাত করেন মোসাদ্দেক হোসেন। পরপর দুই বলে তিনি আরিয়ান লাকড়া ও বৃত্তি অরবিন্দকে আউট করেন।
তবে পঞ্চম উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় আমিরাত। বাসিল হামিদকে নিয়ে ৭২ বলে ৯০ রানের পার্টনারশিপ গড়েন অধিনায়ক রিজওয়ান। অবশেষে এই জুটি ভাঙেন এবাদত হোসেন। ৪০ বলে ৪টি চারে ৪২ রান করা বাসিলকে আফিফ হোসেনের ক্যাচ বানান এবাদত। কিন্তু শেষ অবধি লড়ে যান রিজওয়ান। ৩৬ বলে ২টি চার ও সমান ছক্কায় ৫১ রানে অপরাজিত থাকেন তিনি।

বাংলাদেশ বোলার মোসাদ্দেক ২টি উইকেট পান। একটি করে উইকেট দখল করেন তাসকিন, নাসুম ও এবাদত।

টস হেরে এর আগে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে ২৭ রান যোগ করে আউট হন সাব্বির রহমান। এই সিরিজে দুই ম্যাচেই ব্যর্থ হলেন সাব্বির। এদিন ৯ বলে ১২ করে আরিয়ান লাকড়া বলে এলবি হন তিনি। তবে দারুণ খেলতে থাকা লিটন দাস বিদায় নেন আয়ান আফজাল খানের বলে কার্তিক মিয়াপ্পনের ক্যাচে। ২০ বলে ৪ টি চারে ২৫ রান করেন লিটন।




Leave a Reply

Your email address will not be published.