সমাজের আলো : সাতক্ষীরা বড়বাজারে চলাচলের রাস্তায় লেপতোশকের দোকান দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি ও অজ্ঞাত ভ্যান চালককে মারধরের প্রতিবাদ করায় দুই যুবককে কু*পিয়ে পিটিয়ে আ*হত করেছে প্রতিপক্ষরা। মঙ্গলবার (১ নভেম্বর) সন্ধ্যায় সাতক্ষীরা সুলতানপুর বড়বাজারে এঘটনা ঘটেছে।
হামলায় মারাত্মক আহতরা হলেন সাতক্ষীরা শহরের পলাশপোল এলাকার বীর মুক্তিযোদ্ধা মৃত নেছার আলীর ছেলে মোঃ মেহেদী হাসান নয়ন (২৮) ও একুই এলাকার মৃত সাবুর আলীর ছেলে শামীম আহম্মেদ (২৮)। তারা আশংকাজনক অবস্থায় সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
এঘটনায় গুরুতর আহত মোঃ মেহেদী হাসান নয়ন বাদী হয়ে সাতক্ষীরা সদর থানায় চারজনের নাম উল্লেখ করে আরো ১০/১২ জনকে অজ্ঞাত আসামি করে এজাহার জমা দিয়েছে।
সন্ত্রাসী হামলার সাথে জড়িত এজাহার ভুক্তরা হলেন, পুরাতন সাতক্ষীরা ঘোষপাড়া মদিনা মসজিদ এলাকার মোঃ আব্দুল হামিদ (৫০) ও মোঃ আব্দুল হাকিম (৩৫), মোঃ নাছিম (২২), মোঃ আজিম (২৫)।
এজাহার সূত্রে ও আহত মোঃ মেহেদী হাসান নয়ন জানান, মোঃ আব্দুল হামিদ ও মোঃ আব্দুল হাকিমের সুলতানপুর বড়বাজারে লেপতোশকের দোকান আছে। তাহাদের দোকানের সামনে কোন পার্কিং এর জায়গা নেই। তারা রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টিকরে দোকানদারী করে থাকে। গত ৩১ অক্টোবর সকালে ১০.০০ টারদিকে মোঃ আব্দুল হামিদ ও মোঃ আব্দুল হাকিম তাদের দোকানের সামনে ভ্যান রাখা নিয়ে কথাকাটাকাটির এক পর্যায়ে অজ্ঞাত ভ্যান ওয়ালাকে মারধর করে। আমি বিষয়টি প্রতিবাদ করায় আব্দুল হামিদ ও তার ভাই আব্দুল হাকিম আমাকে মারধর করে। স্থানীয় বাজারের লোকজন ঠেকাইয়া দেয়।
তারই জের হিসাবে মঙ্গলবার (১ নভেম্বর) সন্ধ্যায়
আমি ও আমার বন্ধু শামীম আহম্মেদ একসাথে মোটর সাইকেলে করে বড়বাজারে যাওয়ার পথে ওই লেপতোশকের দোকানের সামনে পৌছাইলে আব্দুল হামিদ ও তার ভাই আব্দুল হাকিম আমাদের পথরোধ করে। এসময় তারা আমার ও বন্ধু শামীমের উপরে চড়াও হয়। এক পর্যায়ে আব্দুল হামিদের সন্ত্রাসী বাহিনী দা, লোহার রড, বাঁশের লাঠি নিয়ে ১০/১২ জন একত্রে এসে আমাদের উপরে অতর্কিত হামলা করে। তাদের পিটুনিতে আমার ডান হাতের হাড় ও নাকের হাড় হাড়ভাঙ্গে গেছে,বাম চোখে রক্তাক্ত জখম হয়েছে। এছাড়া তারা আমাকে এলোপাতাড়ি পিটায়ে মাথা সহ শরীরের বিভিন্ন স্থানে নীলা ফোলা জখম
করেছে। এসময় তারা আমার ১০,৩০০/= টাকা ও গলায় থাকায় ০১ ভরি ওজনের সোনার চেইন অনুমান মুল্য ৭৮,০০০/= টাকা ছিনিয়ে নেয়। আমার সাথে থাকা শামীম আহম্মেদ আমাকে ঠেকাতে গেলে তারা তাকেও মারপিট শুরু করে। তারা ধারালো দা দিয়ে শামীমকে হত্যার উদ্দেশ্যে মাথায় কোপ মারিলে মাথার পিছনে মাঝ বরাবর লাগে গুরুতর হাড়কাটা রক্তাক্ত জখম হয়। লোহাররড দিয়ে শামীমের বাম পায়ে আঘাত করে হাটুর নীচে হাড়ভাঙ্গা গুরুতর জখম করে। অন্যান্যরা তাকে এলোপাতাড়ি মারপিট করিয়া শরীরের বিভিন্ন স্থানে নীলা ফোলা জখম করে। আমাদের ডাক চিৎকারে বাজারের লোকজন এসে তাদের হাত থেকে আমাদেরকে উদ্ধার করে আমাকে ও শামীমকে গুরুতর জখম অবস্থায় চিকিৎসার জন্য সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করে। এখন আমরা গুরুতর আহত অবস্থায় সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছি।
সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু জিহাদ ফখরুল আলম খান জানান, বড়বাজারে লেপতোশক ব্যাবসায়ীর সাথে দুই যুবককের গন্ডগোলের ব্যাপারে দুপক্ষের পাল্টাপাল্টি অভিযোগ পেয়েছি। দু’পক্ষ আজ তাদের মধ্যে মিমাংসার জন্য বসার কথা রয়েছে। মিমাংসা না হলে এব্যাপারে আইনানুগ ব্যাবস্থা নেওয়া হবে। ———




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *