সমাজের আলো : এজেন্টদের বাহির করে দেয়া, ভোট কাস্টের সংখ্যা না জানানো, নিজের পাওয়া ভোটের সংখ্যা না জানানো ও রেজাল্টসিট না দেয়ার অভিযোগ করেছেন সদ্যসমাপ্ত কলারোয়া উপজেলার জালালাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৩নং ওয়ার্ডের ফুটবল মার্কার পরাজিত মেম্বার প্রার্থী আরিজুল ইসলাম। তিনি অনিয়মের কারণে সুষ্ঠু তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণসহ ফলাফল স্থগিত কিংবা পুনরায় ভোট গণনার দাবি জানিয়েছেন।বুধবার দুপুরে কলারোয়া প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি ওই অভিযোগ ও দাবি জানান।

লিখিত বক্তব্যে আরিজুল ইসলাম বলেন, ‘গত ২০ সেপ্টেম্বর ২নং জালালাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩নং ওয়ার্ড গায়ের পুকুর ইবতেদায়ী মাদ্রাসা কেন্দ্রে ভোট গ্রহনের সময় অনিয়ম দুর্নীতির মাধ্যমে ভোট কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। সেখানে বুথ সংখ্যা ছিলো ৪টি। ভোট চলাকালে ৩ ঘন্টা পর কেন্দ্রে ব্যালট নাই বলে ভোটারদের ফেরত দেয়া হয় এবং ১ ঘন্টা বন্ধ থাকার পর পুনরায় আবার ভোট চালু করে।

নির্বাচন শেষ পর্যায়ে সহকারী সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসারের সহযোগীতায় উক্ত কেন্দ্রে থাকা আমার এজেন্টদেরকে বাহির করে দেয়। সেখানে মোট ভোটার ছিল ১৬৬৪ জন। রাত আনুমানিক ৯টা ৪০ মিনিটে ভোটের ফলাফল ঘোষণা করা হয়। কিন্তু দু:খের বিষয় কতগুলো ভোট কাস্ট হলো এবং আমি কয়টি ভোট পেলাম তা রেজাল্টসিট আমাকে দেন নাই।এমতাবস্থায় উক্ত অনিয়মের কারণে আইনগত ব্যবস্থা গ্রহণসহ সুষ্ঠু তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণসহ ফলাফল স্থগিত কিংবা পুনরায় ভোট গণনা করা প্রয়োজন।’এঘটনার প্রতিবাদ জানিয়ে তিনি আরো বলেন, ‘সরেজমিনে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য সাতক্ষীরা জেলা পুলিশ সুপারসহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করছি।’




Leave a Reply

Your email address will not be published.