সমাজের আলো : ৪জনকে বাদ দিয়ে অবৈধভাবে ২৯জন কর্মচারী বেতন বিল পাশ করানোর অভিযোগ উঠেছে সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে।

মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: রুহুল কুদ্দুস গত ২৯ জানুয়ারি সাতক্ষীরা মেডিকেল কলেজের ৩৩জন কর্মচারীর একটি নিয়োগ তালিকা প্রকাশ করেন।
উক্ত নিয়োগ তালিকা থেকে জানা গেছে ১ মার্চ ২০ তারিখে নিয়োগপ্রাপ্ত ২২জন সেবাকর্মী থেকে অবৈধভাবে ৬জন নিরাপরাধকর্মীকে চাকরি থেকে ছাটাই করে যে ৩৩জনের নিয়োগ তালিকা প্রকাশ করেন। ভুক্তভোগীরা ওই নিয়োগের বিরুদ্ধে ২৬ মে মহামান্য হাইকোর্টে ৬৩০৩/২২নং রিট পিটিশন দাখিল করেন। মহামান্য হাইকোর্টের বিচারপতি আশফাকুল ইসলাম ও মহিউদ্দীন শামীম গত ৫জুন ২২ তারিখে এক আদেশে উল্লেখ করেন, ৬জনকে বাদ দিয়ে উক্ত ৩৩জনের যে নিয়োগ তালিকা প্রকাশ করা হয় তাতে হাইকোর্ট মনে করে এটি বেআইনী এবং আইনগত মূল্যহীন। অর্থাৎ রিটকারি ৪জনকে পুনরায় নিয়োগ না দেওয়া পর্যন্ত ওই নিয়োগ তালিকা প্রকাশ করা অবৈধ।
এদিকে তথ্যানুসন্ধানে জানা যায়, মেডিকেল কলেজের অধ্যক্ষ ওই বেআইনী তালিকা থেকে ২৯জনের গত ৫ মাসের একটি বেতন বিল পাশ করে। এবিষয়ে ভুক্তভোগী এই প্রতিনিধিকে বলেন, আমাদেরকে নিয়োগ না দিয়ে কিভাবে ২৯জনের বেতন পাশ করান।
এবিষয়ে বুধবার রাত ৮.৪৫ মিনিটে সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: রুহুল কুদ্দুসের ব্যবহৃত মোবাইল ফোন কল দিলেও তিনি রিসিভ না করায় যোগাযোগ করা সম্ভব হয়নি।




Leave a Reply

Your email address will not be published.