সমাজের আলো : পিতা বঙ্গবন্ধুর মতোই ‘জীবন্মৃত্যু পায়ের ভৃত্য’ করে এগিয়ে চলেছেন বিশ্বমানবের মুক্তির সাধনায়। ‘শেখের বেটি’ থেকে জননেত্রী, ক্রমান্বয়ে পরিণত হয়েছেন স্টেটসম্যানে। নিখাদ দেশপ্রেম, দূরদর্শিতা, দৃঢ়চেতা মানসিকতা ও মানবিক গুণাবলী তাঁকে আজ আসীন করেছে বিশ্ব নেতৃত্বের আসনে। বারবার মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসা তিনি মৃত্যুঞ্জয়ী মুক্তমানবী। আত্মশক্তিসমৃদ্ধ সত্য সাধক। প্রগতি-উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধির সুনির্মল মোহনা।

ঘাত-প্রতিঘাত, শোক-দুঃখ, ব্যথা-বেদনার পাশাপাশি দেশপ্রেম, মানুষের প্রতি মমত্ববোধ ও ভালোবাসার ভেতর দিয়ে চুয়াত্তর বছর পেরিয়ে তিনি পা রাখলেন পঁচাত্তর বছরে। পিতার আরাধ্য অসমাপ্ত কাজ সমাপ্ত করে জাতিকে সমৃদ্ধি ও উন্নতির পথে এগিয়ে নিতে ৪১ বছর ধরেই করে যাচ্ছেন ক্লান্তিহীন নিরলস প্রচেষ্টা। তিনি নব পর্যায়ের বাংলাদেশের নতুন ইতিহাসের নির্মাতা। তাই তাঁকে বাদ দিয়ে বাংলাদেশের রাজনীতি আজ অচল। এই সত্যটি এদেশের গণতন্ত্রের শত্রæরাও জানে।

প্রথম হাঁটতে শিখেছেন স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধুর আঙ্গুল ধরে। প্রথমে সেই বাড়িয়ে দেয়া হাত ধরে, পরে জাতির জনকের দেখিয়ে দেয়া পথ ধরে তিনি হাঁটছেন। আজও হাঁটছেন। হাঁটতে হাঁটতে পার করে দিয়েছেন ৭৪টি বছর। আর এই চুয়াত্তর বছরের সবটুকু ন্যস্ত করেছেন দেশমাতৃকার জন্য। তিনি আর কেউ নন- তিনি হচ্ছেন দেশের দূরদর্শী, বলিষ্ঠ নেতা, মানুষের আশা-আকাক্সক্ষার বাতিঘর, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হিমাদ্রী শিখর সফলতার মূর্ত-স্মারক, উন্নয়নের কাণ্ডারি, উন্নত, সমৃদ্ধ বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধুকন্যার আজ ৭৫তম জন্মদিন, জয়তু বিশ্বনেত্রী শেখ হাসিনা।




Leave a Reply

Your email address will not be published.