সমাজের আলো। ।ব্রাহ্মণবাড়িয়ায় মায়ের কাছ থেকে তার নাবালক শিশুকে ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠেছে ডিবি পুলিশের বিরুদ্ধে। সোমবার (০২ নভেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া আদালত চত্বরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় শিশুর মামা কিবরিয়া পাঠান পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগ ও আদালত সূত্রে জানা গেছে, গত ৭ বছর আগে ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলার রাধানগর গ্রামের ইসরাত জাহানের সাথে ঢাকার উত্তরখান থানার পুলারটেকের সাইফ উদ্দিন সিদ্দিকের বিয়ে হয়। ২০১৪ সালের আহিয়ান সিদ্দিক নামে একটি ছেলে শিশুর জন্ম হয় তাদের ঘরে। ২০১৮ সালে যৌতুকের দাবিতে স্ত্রী ও সন্তান আহিয়ানকে শ্বশুর বাড়িতে রেখে যান সাইফ উদ্দিন সিদ্দিক। ২০১৯ সালে ইসরাত ও সাইফ উদ্দিনের মধ্যে ছাড়াছাড়ি হয়ে যায়। ছাড়াছাড়ি হওয়ার পর শিশুটিকে তার বাবা নিয়ে যান।
২০১৯ সালে সন্তানের অভিভাবকত্ব পাওয়ার জন্য শিশুর মা ইসরাত জাহান ব্রাহ্মণবাড়িয়া সহকারী জজ (আখাউড়া) পরিবার আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত এ মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত প্রত্যেক ধার্য তারিখে মাকে দেখানোর জন্য নাবালক শিশু সন্তানকে আদালতে হাজির করার নির্দেশ দেন। এ আদেশকে চ্যালেঞ্জ করে শিশুর বাবা সাইফ উদ্দিন সিদ্দিক গত ১৮ অক্টোবর জেলা জজ আদালতে একটি সিভিল রিভিশন মামলা দায়ের করেন। ওই মামলায় আজ সোমবার নাবালক শিশু ও তার বাবা সাইফউদ্দিন সিদ্দিককে আদালতে হাজির হওয়ার নির্দেশনা দেন।




Leave a Reply

Your email address will not be published.