সমাজের আলোতে সংবাদ প্রকাশের পর ভ্যান হারানো আব্দুর রউফ গাজীকে নতুন ভ্যান দিয়েছেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ন কবির। রোববার (৬ নভেম্বর) দুপুরে ২ টার দিকে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয় থেকে ভ্যানটি হস্তান্তর করা হয়।

এর আগে, শুক্রবার (২৮ অক্টোবর) বিকালে সাতক্ষীরা কদমতলা বাজার থেকে চুরি হয়ে যায় তার ভ্যানটি। পরবর্তীতে পাগলের মত খোঁজাখুঁজি করেও সন্ধান মেলেনি ভ্যানটির। এরপরে হাউমাউ করে কান্নাকাটি করতে থাকেন ভ্যান চালক রউফ গাজী।সমাজের আলোর নজরে আসলে শুক্রবার (২৯ অক্টোবর) “শেষ সম্বল হারানোর পর থেকে কান্না থামছে না বৃদ্ধ রউফের” এই শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়। পরবর্তীতে সংবাদটি সাতক্ষীরা জেলা প্রশাসক হুমায়ন কবিরের নজরে আসে। তার ধারাবাহিকতা বোরবার দুপুরে ভ্যান চালক আব্দুর রউফ কে ভ্যান উপহার দেন ডিসি।

নতুন ভ্যান পেয়ে আবেগাব্লুত হয়ে পড়েন দরিদ্র ভ্যান চালক আব্দুর রউফ। এ সময়ে তিনি জানান, দুইটি এনজিও থেকে ৬০ হাজার টাকা ঋণ নিয়ে ভ্যান কিনেছিলাম। কিন্তু সেটা চুরি হয়ে যায়। এখন নতুন ভ্যান উপহার পেয়ে অনেক খুশি। ভ্যান হারানোর পর থেকে দিনে এক বার খেতে পেরেছি। এ কয়দিন কোন রোজগার করতে পারেনি এজন্য আমি আমার স্ত্রী ও প্রতিবন্ধী মেয়েটা কোনরকমে বেঁচে ছিলাম। ডিসি সাহেবের পক্ষ থেকে নতুন ভ্যান উপহার পেয়েছি আবার পুনরায় রোজগার করতে পারবো। যদি ভ্যানের ব্যবস্থা না হতো তাহলে খেয়ে মরতে হতো। তাছাড়া কিস্তির টাকা দেওয়া সম্ভব হতোনা। এখন রোজগার করে কিস্তির টাকা দিতে পারবো একই সাথে নিত্যপ্রয়োজন মিটাতে পারবো।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ন কবির জানান, ভ্যান হারিয়ে কান্নকাটি করছে আব্দুর রউফ এমন সংবাদ সামনে আসে। পরবর্তীতে গত বুধবার আব্দুর রউফ গাজীকে অফিসে আসতে বলা হয়। তার ধারাবাহিতায় রোববার(৬ নভেম্বর) দুপুরে আব্দুর রউফ গাজীকে নতুন ভ্যান উপহার দেওয়া হয়েছে।

উল্লেখ্য, আব্দুর রউফ গাজী সাতক্ষীরা সদরের তুজলপুর এলাকার ভাড়াটিয়া। নিজস্ব কোন জমি জায়গা না থাকায় এই তুজলপুর এলাকায় দীর্ঘদিন ধরে বসবাস করছেন আব্দুর রউফ গাজী। অভাব অনটনের মধ্যে চার মেয়েকে বিয়ে দিয়ে এখন স্বামী স্ত্রী ও প্রতিবন্ধী মেয়েকে নিয়ে ভাড়া বাড়িতে বসবাস করেন।

সমাজের আলো।।




Leave a Reply

Your email address will not be published.