পলাশ কর্মকার : একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দিঘলিয়া উপজেলা ঐতিহ্যবাহী আলহাজ্ব সারোয়ার খান কলেজে প্রভাতফেরি , আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকাল সাড়ে ৭ টায় কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আলতাফ হোসেনের নেতৃত্বে শুরু হয়ে র‍্যালি। র‍্যালিটি এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ ক্যাম্পাসে এসে শেষ হয়। র‍্যালি শেষে কলেজে অধ্যক্ষ প্রফেসর মোঃ আলতাফ হোসেনের নেতৃত্বে বিএনসিসি স্কাউট গার্লস গাইড, রেঞ্জার ও কলেজের শিক্ষক কর্মচারীদের সমন্বয় শহীদ মিনারে পুষ্প মাল্য অর্পণ করা হয়।
সকাল সাড়ে নয় টায় কলেজের সেমিনার কক্ষে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আলতাফ হোসেন। বক্তৃতা করেন কলেজের সাবেক শিক্ষক প্রতিনিধি পারভীন সুলতানা , সরকারি অধ্যাপক শহিদুল ইসলাম ও হিসাব রক্ষক শরিফুল ইসলাম তরফদার। কবিতা আবৃত্তি করেন সহকারী অধ্যাপক শেখ মোঃ মনিরুল হক বাবুল ও অধ্যাপক মোঃ আমিনুল ইসলাম। শিক্ষার্থীদের মধ্যে বক্তৃতা করেন সোহাগী খাতুন। একুশের সঙ্গীত পরিবেশন করেন শিক্ষার্থী মোঃ ইমরান শেখ। শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *