সমাজের আলো : আশাশুনিতে পানি উন্নয়ন বোর্ডের নির্মিত গ্রাম রক্ষা বাঁধ ভেঙে গেছে। ফলে নদীর পানি প্রবেশ করে প্লাবিত হয়েছে গেটা এলাকা। আজ বুধবার সকালে উপজেলার খাজরা ইউনিয়নের পানি উন্নয়ন বোর্ডের ঝুকিপুর্ন ওয়াপদার রাস্তা ও ¯øইজ গেট সংলগ্ন এলাকায় এ ভাঙন সৃষ্টি হয়। এলাকাবাসি জানমাল বাঁচাতে স্বেচ্ছাশ্রমে জোয়ারের পানি আটকানোর চেষ্টা করে যাচ্ছে।
গ্রামবাসি জানায়, ঘূর্নিঝড় ইয়াসের প্রভাবে কপোতাক্ষ নদ ও খোলপেটুয়া নদীতে স্বাভাবিক জোয়ারের থেকে ৪ফুট পানি বৃদ্ধি পেয়েছে। বুধবার (২৬ মে) সকালে খাজরা ইউনিয়নের পানি উন্নয়ন বোর্ডের ৭/২ নং পোল্ডার দক্ষিন গদাইপুর,খাজরা বাজার সংলগ্ন রাজবংশীপাড়া ও পিরোজপুর হরিমর্দনের ¯øুইজ গেট সংলগ্ন বাঁধ পানির চাপে ভাঙন সৃষ্টি হয়। দক্ষিন গদাইপুর ওয়াপদার রাস্তা উবছে হয়ে লবন পানি পাশ^বর্তী মৎস্য ঘেরে প্রবেশ করে। এছাড়াও খাজরা রাজবংশীপাড়ার ওয়াপদার রাস্তার বেশ কিছু অংশ ভেঙে নদী গর্ভে বিলীন হয়ে যাওয়ায় সেখানে যোগাযোগ ব্যবস্থা মারাত্বকভাবে ব্যহত হচ্ছে। ভেড়িবাধের পাশে বসবাসরত বাসিন্দরা নিরাপদ আশ্রয়ে সরে যাচ্ছে। এ বিষয়ে খাজরা ইউপি চেয়ারম্যান ডালিম জানান,খবর পাওয়া মাত্রই ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য হোসেন আলীর নেতৃত্বে শতাধিক স্বেচ্ছাশ্রমের মাধ্যমে ও পিরোজপুর ¯øুইজ গেট সংলগ্ন রাস্তার বাধ আটকানোর চেষ্টা অব্যহত রেখেছি। সেখানে কাজ চলছে। পানি উন্নয়ন বোর্ডের সহযোগিতা প্রয়োজন। সার্বক্ষনিক খোজখবর নিচ্ছি।
পানি উন্নয়ন বোর্ডের আশাশুনি এসও রাব্বি জানান,ঝুকিপুর্ণ বাধগুলো দ্রæত পরিদর্শন করে বাধ সংস্কারের প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *