সমাজের আলো : অপরাধ না করেও নামের মিলের কারণে নারী নির্যাতন ও যৌতুক মামলায় জেল খাটছেন মোসলেম শেখ নামে ৭০ বছরের এক নিরপরাধ বৃদ্ধ। নারী নির্যাতন মামলায় তাকে জেলে দিয়েছে পুলিশ। দীর্ঘ ৮ মাস ধরে জেল খাটছেন তিনি।
জানা গেছে, পিয়ারী বেগম (৪৫) নামে এক নারী তার স্বামী মোসলেম মিয়া (৬০)-এর বিরুদ্ধে খুলনা মহানগরীর সোনাডাঙ্গা মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। ২০১৬ সালের ৫ই অক্টোবর তিনি মামলাটি করেন। মামলায় মোসলেম মিয়াসহ ৫ জনকে আসামি করা হয়। আসামি মোসলেম মিয়া পুলিশের সাবেক এএসআই। বর্তমানে অবসরে রয়েছেন।তার পিতার নাম সবেদ মিয়া। মামলায় মোসলেম মিয়ার দু’টি ঠিকানা ব্যবহার করা হয়েছে। প্রথমটি টাঙ্গাইলের বাসাইলের কাশিমপুর পূর্বপাড়া, পরেরটি খুলনা মহানগরের সোনাডাঙ্গার সোনালীনগর বউ বাজারের পূর্বপাশে।
এ মামলায় পুলিশ মোসলেম শেখ নামে ৭০ বছরের এক বৃদ্ধকে গ্রেপ্তার করে। যার পিতার নাম সবেদ শেখ। মোসলেম শেখের স্ত্রী বেঁচে নেই। অথচ তিনি স্ত্রীর দেয়া মামলায় জেল খাটছেন। মোসলেম শেখের একমাত্র মেয়ে নাসরিনের পাইকগাছায় বিয়ে হয়েছে।
সোনাডাঙ্গা থানাধীন সত্তার বিশ্বাস সড়কের সোনালীনগর এলাকায় ১৯৭১ সালের আগে থেকে মোসলেম শেখ বসবাস শুরু করেন। তিনি পেশায় নিরাপত্তা প্রহরী ছিলেন। নিরক্ষর মোসলেম শেখের কোনো আত্মীয়ও তার জেল খাটার কথা জানেন না। পিয়ারী বেগমের আরও একটি মামলায় তিনি আগেও জেল খেটেছেন।
মামলার বাদী পিয়ারী বেগম বলেন, ৪-৫ দিন আগে থানা থেকে নোটিশ আসে গত বুধবার সাক্ষী নিয়ে আদালতে যেতে। তারা বলেন, আমার স্বামী ৮ মাসের বেশি সময় ধরে জেল খাটছেন। আমি সাক্ষ্য দিতে গিয়ে দেখি পুলিশ যাকে গ্রেপ্তার করেছে তিনি আমার স্বামী নন। একজন বাপ সমতুল্য লোককে গ্রেপ্তার করে আমার স্বামী বানালে তো হবে না! আমি তখন পেশকারকে বারবার বলি ইনি আমার স্বামী নন। ইনাকে কেন আপনারা গ্রেপ্তার করেছেন। আমার জানা মতে, আমার স্বামী মোসলেম মিয়া গাজীপুরের শ্রীপুরে থাকেন। পুলিশ যদি যাচাই-বাছাই করে নিতো তাহলে এই নিরপরাধ মানুষটিকে এতদিন জেল খাটতে হতো না। আমি চাই বৃদ্ধ মানুষটি মুক্তি পাক।




Leave a Reply

Your email address will not be published.