মোঃ সাইদুর রহমান, বরগুনা প্রতিনিধি: সারা দেশে সরকার করোনা ওমিক্রনের সংক্রমন থেকে রক্ষার জন্য ১৩ জানুয়ারী বিধি জারি করলেও তার বাস্তবায়ন নেই আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পৌর শহরে।
বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরেজমিনে দেখা যায় টিকা নিতে আসা সাধারন মানুষ ও ছাত্রছাত্রীদের অধিকাংশই মাস্ক বিহিন। এমনকি হাসপাতালের দায়িত্বরতদের টিকা প্রদানের কাজে দায়িত্বরত ডাক্তার নার্স ও অনেকের মুখে মাস্ক নেই।
অপরদিকে, আমতলী পৌরসভাসহ উপজেলার কোথাও করোনা (ওমিক্রনের) সংক্রমণ রোধে জারি করা সরকারি কঠোর বিধিনিষেধ মানা হচ্ছে না। একেবারেই শিথিল পরিস্থিতি বিরাজ করছে।
আমতলী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মো. নজরুল ইসলাম তালুকদার বলেন, মানুষ তো এখন আর করোনা সংক্রমণকে ভয় পায় না। শহর ও গ্রামে কেউ স্বাস্থ্যবিধি মেনে চলে না। বাইরে ১০০ লোকের মধ্যে ৯০ জন মুখে মাস্ক পড়ে না। বিধি-নিষেধ মানতে প্রশাসনের চোখে পড়ার মত কোন পদক্ষেপ দেখা যায়নি । দ্রুত ব্যবস্থা না নিতে না পারলে তা উপজেলা ব্যাপী ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে।আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল মুনয়েম সাদ বলেন, হাসপাতালের দায়িত্বরত যারা মাস্ক ব্যবহার করেনাই তাদের বিষয়ে তদন্ত পূর্বক কঠোর ব্যবস্থা নেয়া হবে।
উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. নাজমুল ইসলাম বলেন, মানুষকে সচেতন করতে প্রচার-প্রচারণার পাশাপাশি আইন অমান্যকারীদের বিরদ্ধে ব্যবস্থা নেয়া হবে।




Leave a Reply

Your email address will not be published.