কলারোয়ায় গত ০৯ নভেম্বর সন্ধ্যা ৭:০০ টার সময় জমি জমার বিরোধ নিয়ে মারামারি ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন জাফরপুর গ্রামের আব্দুল আজিজ মুফতির ছেলে জুলফিকার আলী। তিনি বলেন পূর্ব শত্রুতার জের ধরেই গত ০৯ নভেম্বর রাতের আনুমানিক ০৭:০০ সময় হাতে ধারালো দাঁ,জি আই পাইপ, লোহার শাবল ও বাঁশের শক্ত লাঠি সহ দেশিও অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে জাফরপুর মাঠে পরিত্যাক্ত ইটভাটার পাশে ফাকা রাস্তার উপর ওত পেতে বসে থাকে। গফফার সরদার কৌশলে আমার ভাই আব্দুল জব্বার মুফতি কে জীবন নাশের উদ্দেশ্যে তার বাড়িতে থেকে ডেকে ঘটনাস্থলে নিয়ে আমার ভাইয়ের উপর এলোপাতাড়ি আঘাত করে শরীরের বিভিন্ন স্থানে জখম প্রাপ্ত করে। গফফার সরদার তার হাতে থাকা ধারালো দাঁ দিয়ে হত্যার উদ্দেশ্যে ভাইয়ের মাথায় কোপ মারিলে উক্ত কোপ আমার ভাইয়ের মুখের বাম পাশে চোখের উপর লেগে গুরুত্বর কাটা রক্তাত্ব জখম প্রাপ্ত হয়। আমার ভাই আসামিদের কে চিনতে পারায় পিন্টু সরদার তার হাতে থাকা জি আই পাইপ দিয়ে হত্যার উদ্দেশ্যে আমরা ভাইয়ের মাথায় কয়েকটি আঘাত করলে আমার ভাই মাটিতে লুটিয়ে পড়ে। আবু তাহের ও ইয়াকুব আলী সরদার আমার ভাইয়ের হাত ও পা জাপটে ধরে রাখে এবং রুহুল আমিন হত্যার উদ্দেশ্যে আমার ভাইয়ের গলা চেপে শ্বাসরোধ করার চেষ্টা করে। আমার ভাইয়ের জামার পকেটে থাকা নগদ ১,৭৫০/- (এক হাজার সাতশত পঞ্চাশ) টাকা জোর পূর্বক কেড়ে নেয়। মারপিটের ফলে আমার ভাই জীবন বাঁচানোর জন্য স্বজোর ডাক চিৎকার করলে একই গ্রামের আব্দুর রহমান মুফতির ছেলে কুদ্দুস আলী, আব্দুল জব্বারের ছেলে সুমন হোসেন, আব্দুর রহমান মুফতির ছেলে লালটু হোসেন সহ স্থানীয় লোকজন দ্রুত ঘটনাস্থলে গেলে তারা প্রকাশ্যে খুন জখমের হুমকি প্রদান করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। আমি লোকমুখে সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় এবং ভাই ও স্বাক্ষীদের মুখে ঘটনার সত্যতা জানতে পারি। আমার ভাই আব্দুল জব্বার এর অবস্থা আশঙ্কাজনক দেখে দ্রুত চিকিৎসার জন্য কলারোয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। বর্তমানে চিকিৎসা চলছে। এ বিষয়ে আহাতের স্ত্রী নার্গিস বলেন, আমার স্বামী বাসায় ছিল গফফার আমার স্বামীকে ডাক দিয়ে বলে তোদের জমির বিষয় নিয়ে তেল পাম্পের ওখানে মীমাংসা হবে চল। সে জামা কাপড় পড়ে তার পিছন পিছন চলে যায় অনেক সময় পার দেখি কোন আওয়াজ পাচ্ছি না একটু পরেই হঠাৎ হাউমাউ করে চিৎকার করছিল আমার স্বামী । আমি কি করবো বুঝতে পারছিলাম না তখন হঠাৎ আমি চালাচালি শুরু করি কে কোথায় আছো সুমনের আব্বাকে মেরে ফেললো ওরা বলে চিৎকার করি। প্রতিবেশীদের নিয়ে আমি যখন যাই, গিয়ে দেখি ওকে মেরে বেহুশ করে ফেলেছে। ওকে সেখান থেকে নিয়ে এসে হাসপাতালে ভর্তি করি। এই জমি নিয়ে অনেকদিন ধরে কেচ চলছে। আমরা স্বামীকে এভাবে মারল আমি এর বিচার চাই।এ বিষয়ে কোন অভিযোগ হয়েছে কিনা জানতে চাইলে তারা বলেন মামলা প্রক্রিয়াধীন।
আহতের প্রতিবেশি আলী হোসেন বলেন গতকাল মাগরিবের নামাজ পড়ে বাসায় শুয়ে ছিলাম হঠাৎ মাঠের দিক থেকে চিৎকারের আওয়াজ শুনি বাইরে বের হতেই দেখি মাঠের ওই দিক থেকে কিছু লোক আসছে লাইট মেরে দেখি জব্বার ভাইয়ের মুখে রক্ত দ্রুত ভ্যান ডেকে তাকে হাসপাতালে পাঠায়। কিছু সময় পর পিন্টু,মিন্টু লাঠি নিয়ে এইদিকে আসছিলো । আমি ওদের বললাম এখানে গন্ডগোল করার দরকার নেই তোমরা চলে যাও। ওরা আমার কথা শুনে এখান থেকে চলে যায়।
ঐ গ্রামের বাসিন্দা মাজহারুল ইসলাম বলেন এই জমি নিয়ে হযরতের সাথে আমাদের পূর্বের একটা গন্ডগোল আছে। গতকাল গফফার শালী হবে বলে আমার ভাইকে ডেকে নিয়ে যায় রাস্তা দিয়ে না গিয়ে মাছ দিয়ে যায় ওরা ভাটার ওইখানে আট দশ জন লোক পরিকল্পিতভাবে ছিল আমার ভাইকে হাতুড়ি চাইনিজ কুরুল দিয়ে মারধর করে চিৎকার করলে আমরা ছুটে যাই ।ওরা আমাদের দেখে চলে যায় আমরা ভাইকে নিয়ে দ্রুত হাসপাতালে ভর্তি করি।
অভিযুক্ত গফফার সরদার বলেন,আমি বলতে পারিনি আমি ছিলাম না সেটা প্রমাণ করুক যে আমি তাকে ডেকে নিয়ে গেছি। আমি হরিচান্নায় ছিলাম আমার সাথে আতাউদ্দিন,হোসেন, আনসার আনিসুর সহ আরো অনেক লোক ঐ হরিচান্নায় ছিলাম। পরে আমার বাড়ি থেকে ফোন দিয়ে আমাকে বলে আমি নাকি মারামারি করেছি আমি এ বিষয়ে কিছুই জানিনা। যদি কেউ প্রমাণ করতে পারে আমাকে যে শাস্তি দিবে আমি তাই মেনে নেব।
অভিযুক্ত পিন্টু বলেন, ইসার আজানের কিছুক্ষণ আগে আমার ছোট ভাই আমার কাছে ফোন করে আমরা কিছুদিন আগে মাঠের নতুন যে জমিটি কিনেছি সেখানে সরিষা খেতে কারা যেন কুপিয়ে সরিষা নষ্ট করছে। বাধা দিতে গেলে আমার বাবাকে মারধর করছে ।পরে আমি ও আমার চাচাতো ভাই যখন লাইট নিয়ে দৌড়ে সেখানে যাই রাতে ওরা লাইটের আলো দেখে সেখান থেকে দ্রুত পালিয়ে যাই। ওই জায়গাটা ভাটার ইট খোলায় ভরা ও পিলার আছে যে লোকটার কেটে গেছে সে দৌড় মারতে গিয়ে পড়ে যাই এবং তার চোখের এখানে কেটে যায়। ওখান থেকে ওরা আমাকে গালিগালাজ ও হুমকি দিচ্ছিল এবং মারতে আসছিল পরে আমরা ওখানে গেলে স্থানীয় একজন আমাদেরকে বলেছে যে একটু ঐ লোকটার চোখের ওখানে কেটে গেছে কোন গন্ডগোল করার দরকার নেই। আপনার চলে যান। তখন আমার চলে আসি। ওরা আমার ফোনেও হুমকি দিচ্ছে। আমরা কারো দিয়ে ডাকাইনি এটা সম্পূর্ণ ফাও কথা।
অভিযুক্ত হযরত আলী বলেন, এখান থেকে তিন মাস আগে সোহাগের কাছ থেকে আমরা জমি কিনি। কেউ একজন রাতে আমাদেরকে ফোনে জানাই আমাদের সরিষা ক্ষেত কুপিয়ে নষ্ট করা হচ্ছে আমি আর আমার ছোট ছেলে সেখানে যাই। যেয়ে দেখি পাঁচ থেকে ছয় জন লোক আমাদের সরিষাকে কুপিয়ে নষ্ট করছে তার ভিতর ছিল আজগর জুলফিকার লালটু জব্বার সকলের নাম আমার মনে নেই। আমি যে বললাম ওর জমিতে তোমরা কার ওরা তখন আমার উপর হামলা করে। আমাকে যখন মারে আমার ছোট ছেলে দৌড়ে এসে একজনকে ঘাড় ধাক্কা দেয়। আমি বললাম মারামারি করার দরকার নেই তোর বড় ভাই ক ফোন দে। ওরা আমার হাতে কোদাল দিয়




Leave a Reply

Your email address will not be published.