সমাজের আলো  : ‍‌”ত্রাণের দরকার নাই, প্রাণ বাঁচান” এমনই আকুত কলারোয়া পৌরসভার গদখালি বাসীর। বর্ষা মৌসুম ও সম্প্রতি অতি বৃষ্টিতে কলারোয়া পৌরসভার ৩নং ওয়ার্ডের কলেজপাড়া, মাসকুড়ো মাঠ, গদখালিসহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়ে অত্র এলাকার শত শত পরিবারের কয়েক হাজার মানুষ পানি বন্দি হয়ে পড়েছে।

জলাবদ্ধতার করণে শিশুসহ বয়স্ক মানুষ জ্বর, সর্দি, কাশি ও পানি বাহিত রোগে আক্রান্ত হয়ে সাধারণ মানুষ দিশেহারা হয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে অসহায় মানুষের চিন্তা করে তাদের পাশে দাড়িয়েছেন কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব শেখ আমজাদ হোসেন।গদখালি গ্রামের স্থানীয় বাসিন্দা আওয়ামী লীগ নেতা এনায়েত খান টন্টু, মাগফুর রহমান, বেল্লালসহ বেশ কয়েক জন যুবকদের সাথে গদখালি এলাকার জলাবদ্ধতা নিরশনে জন্য পরামর্শ করেন জেলা পরিষদ সদস্য আলহাজ্ব শেখ আমজাদ হোসেন।

পরামর্শ শেষে ইতি মধ্যে মটর ও পাইপের মাধ্যমে জলাবদ্ধতার পানি অপশারন কার্যক্রম শুরু করা হয়েছে। শেখ আমজাদ হোসেনর অর্থায়নে গত ১৫ অক্টোবর থেকে তিন টি মটর দিয়ে সেচের মাধ্যমে জলাবদ্ধতার পানি অপরাশন করা হচ্ছে। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় জলাবদ্ধতা নিরশন কার্যক্রম পরিবদর্শন করেন কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব শেখ আমজাদ হোসেন। এসময় তিনি এলাকার অসহায় মানুষের সাথে কথা বলেন এবং জলাবদ্ধতা নিরশনে তার সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। পরিদর্শন শেষে সমাজ সেবক শেখ আমজাদ হোসেন পানি সেচের জন্য নগদ ১০ হাজার টাকা প্রদান করেন।

এব্যাপারে, আওয়ামী লীগ নেতা এনায়েত খান টন্টু বলেন, আলহাজ্ব শেখ আমজাদ হোসেন প্রকৃত একজন সমাজ সেবক। গত দুই মাস যাবত কলরোয়া পৌর এলাকার গদখালি বাসী জলাবদ্ধতায় পানিবন্দি হয়ে মানবেতর জীবন যাপন করছে। অসহায় মানুষের সমস্যা সমাধানে শেক আমজাদ হোসেন সময় উপযোগি ও কার্যকরি পদক্ষেপ গ্রহণ করেছেন। তিনি জলাবদ্ধতার পানি অপশরনের জন্য কাজের শুরুতে ৫ হাজার টাকা এবং আজকে ১০ হাজার টাকা সহযোগিতা করেছেন।পরিদর্শন কালে জেলা পরিষদ সদস্য আলহাজ্ব শেখ আমজাদ হোসেন কলারোয়ার গদখালি বাসীদের জীবন বাঁচাতে সকলের অংম গ্রহণের জন্য আহবান জানান।পরিদর্শন কালে উপস্থিত ছিলেন কলারোয়ার যুবলীগ নেতা রুবেল মল্লিক, টিটু, মোবারক হোসেন প্রমুখ।




Leave a Reply

Your email address will not be published.