কলারোয়া প্রতিনিধি : কলারোয়া উপজেলা রিসোর্স সেন্টারের ডাটাএন্ট্রি অপারেটর পরিচয়দানকারী মো.কামরুজ্জামানের বিরুদ্ধে প্রাথমিক অধিদপ্তরের তদন্ত সম্পন্ন হয়েছে। পুলিশ দিয়ে হয়রানি, সামাজিকভাবে হেয়প্রতিপন্ন, পেশাগত ক্ষেত্রে অপরিসীম প্রতিবন্ধকতা সৃষ্টি ও প্রাথমিক সমাপনী পরিক্ষার রেজাল্ট জালিয়াতি করার অভিযোগে রিসোর্স সেন্টারের ডাটাএন্ট্রি অপারেটর কামরুজ্জামানের বিরুদ্ধে এড. রুহুল আমিন বাদি হয়ে গত ১৩ এপ্রিল ২০২১ তারিখে মহাপরিচালক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের লিখিত অভিযোগ দায়ের করেন। লিখিত অভিযোগের ভিক্তিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মো. রোকনুজ্জামান ত ও শৃ-শিক্ষা অফিসার এর স্বাক্ষরিত, ৩৮.০১.০০০০.৩০০.২৭.২৩৭.২১-২৬৩(৯) স্মারক নং এক পত্রে তদন্তনুষ্ঠানে স্বাক্ষ্যপ্রমানসহ বাদি ও বিবাদী এবং সংশ্লিষ্টদের ২৯ ও ৩০ আগস্ট ২০২১ তারিখে উপস্থিত থাকার জন্য স্মারক প্রদান করেন।

সদর উপজেলার রিসোর্স সেন্টার (ইউআরসি) অফিসে রবিবার ও সোমবার দু’দিন তদন্ত হয়। কলারোয়া উপজেলার রিসোর্স সেন্টারের ডাটাএন্ট্রি অপারেটর কামরুজ্জামানের বিরুদ্ধে অভিযোগের ভিক্তিতে তদন্তনুষ্ঠানে তদন্ত করেন তদন্ত কর্মকর্তা ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের শিক্ষা অফিসার রোকনুজ্জামান (ত-শৃ)। তদন্তনুষ্ঠানে সদর উপজেলার প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার (এটিও) বাসুদেব কুমার সানা, ভুদারচন্দ্র সানা, সদর উপজেলার ইউআরসি ইন্সট্রাক্টর আবু তাহের, সহকারী ইন্সট্রাক্টর ইয়াছিন আলী, বাদি এড. রুহুল আমিন, বিবাদী ডাটাএন্ট্রি অপারেটর কামরুজ্জামান উপস্থিত ছিলেন।

এদিকে তদন্ত শেষে বাদি এড. রুহুল আমিনসহ ভুক্তভোগীরা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃপক্ষ কাছে রিসোর্স সেন্টারের ডাটাএন্টি অপারেটর কামরুজ্জামানকে জেলা থেকে বদলীসহ শাস্তির দাবি জানিয়ে বলেন, রিসোর্স সেন্টারের ডাটাএন্টি অপারেটর কামরুজ্জামান কর্তৃক ১০/১২ জন বহিরাগত অজ্ঞাতনামা লোকজন সদর ইউআরসি অফিসে তদন্তনুষ্ঠানে নিয়ে আসেন। তদন্ত চলাকালীন সময়ে ওই সব বহিরাগত লোকজন ইউআরসি অফিসের সামনে বাদিকে দেখে বাদির উপর চড়া হয়ে তাকে ভুয়া আইনজীবী বলে অকত্য অশ্লীল ব্যবহার করেন এবং তাকে যেখানে সেখানে পেলে হাত, পা ভেঙ্গে দেবে বলে হুমকি দেয়। তারা আরো জানান, কামরুজ্জামান সাতক্ষীরা জেলায় কর্মরত থাকলে র-গ-ন সাংবাদিকের প্রভাবে সাধারণ মানুষ থেকে শুরু করে সরকারী, বে-সরকারী শিক্ষক, কর্মকর্তা, ভুক্তভোগীরা তার মিথ্যা মামলা, অভিযোগ ও হয়রানির হাত থেকে রক্ষা পাবে না । এসব ব্যক্তিদের সে এলাকায় আরো একের পর এক মিথ্যা মামলা, অভিযোগ দিয়ে হয়রানিসহ আদিপত্য বিস্তর ঘটাতে থাকবে। আমরা তাকে এই জেলা থেকে বদলীসহ শাস্তি হলে এলাকার সাধারণ মানুষ, সরকারী, বে-সরকারী শিক্ষক, কর্মকর্তা ও ভুক্তভোগীরা স্বস্থি নিশ^াস পাবে বলে ভুক্তভোগীরা জানান।




Leave a Reply

Your email address will not be published.