সমাজের আলো : কালিগঞ্জ উপজেলার ১নং কৃষ্ণনগর ইউনিয়নের ২০২০-২১ অর্থ বছরের গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর), কাজের বিনিময়ে টাকা ((কাবিটা) ও কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা), এর ৭টি প্রকল্পের কাজে ব্যাপক অনিয়ম ও পুকুর চুরির অভিযোগ উঠেছে।

সরেজমিন দেখা যায়, নামমাত্র কাজ দেখিয়ে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) যোগসাজশে বরাদ্দকৃত অর্থের বেশির ভাগ পকেটস্থ করেছে কর্তৃপক্ষ। অনিয়মের অভিযোগের সূত্র ধরে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলামের কার্যালয় থেকে প্রকল্পগুলির তালিকা সংগ্রহ করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হোসেনের নিকট প্রকল্পগুলির বরাদ্দের পরিমান ও লে-আউট সম্পর্কিত তথ্য জানতে চাইলে তিনি নানান অজুহাতে তথ্য দিতে গড়িমসি করে কাজের ব্যাস্ততা দেখিয়ে অফিস থেকে বাইরে চলে যান। একটি বিশ্বস্ত সূত্রের মাধ্যমে তথ্য সংগ্রহ করে জানা যায়।

ইউনিয়নটির কৃষ্ণনগর গ্রামের মুনছুরের বাড়ি হতে আনছারের বাড়ি অভিমূখে মাটির রাস্তা সংষ্কারে বরাদ্দের পরিমাণ ১ লক্ষ ৫০ হাজার টাকা। সর-জমিনে স্থানীয় বাসিন্দা ফজর আলি গাজী, সিরাজুল ইসলাম ও এই সংষ্কার কাজের শ্রমিক সাইদ, শাহজামাল, আনিছুর রহমানসহ অনেকের সাথে কথা বললে তারা জানান, এই প্রকল্পটিতে ১৫/১৬ জন শ্রমিক ৩ দিন অর্ধদিবস করে ফজর আলী গাজির বাড়ি পর্যন্ত কাজ করেছে এবং প্রত্যেক শ্রমিককে দিন প্রতি ৩০০ টাকা হারে মজুরী দেওয়া হয়েছে। অথচ বরাদ্দের সমুদয় অর্থ উত্তোলন করা হয়ে গেছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *