কালিগঞ্জ প্রতিনিধিঃ- কালিগঞ্জে কৃষ্ণনগর সাব জোনাল অফিসের আওতায় বোরো মৌসুমে ৩টি ইউনিয়নে হাজার, হাজার বিঘা জমিতে বোরো চাষের জন্য অবৈধ সংযোগ নিয়ে মোটরের সাহায্যে পানি তোলার জন্য ৩ মাসে কোটি টাকার ঘুষ দিতে হয় কৃষ্ণনগর পল্লী বিদ্যুতের আঞ্চলিক অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে ।

আর এই অবৈধ সুবিধা নিয়ে বিষ্ণুপুরের দালাল সুশান্ত এবং সাতক্ষীরার কালিগঞ্জ পল্লী বিদ্যুতের কৃষ্ণনগর আঞ্চলিক পল্লী বিদ্যুৎ অফিসের সিনিয়র লাইনম্যান জসীমউদ্দীন এবং অতিরিক্ত জেনারেল ম্যানেজার স্বপন পাল দক্ষিণ শ্রীপুর বিষ্ণুপুর এবং কৃষ্ণনগর ইউনিয়নের হাজার হাজার কৃষকদের নিকট হতে অবৈধ সুযোগ দিতে এই কোটি টাকার বাণিজ্য করলেও দেখার কেউ নাই। দেখলে মনে হবে চোর-পুলিশ খেলা। সন্ধ্যা নামলেই অবৈধ সংযোগ লাগিয়ে মোটরের তার সংযোগ নিয়ে রাতভর মাঠে পানি উঠাচ্ছে আবার দিনের আলো নামতেই মটর নিয়ে সংযোগ বিচ্ছিন্ন করে বাড়িতে লুকিয়ে রাখছে।

এইভাবে সারা রাত ধরে অবৈধ সংযোগ নিয়ে বোরো মৌসুমে অধিকাংশ চাষীরা বোরো চাষ করে থাকে। আর এজন্য জন্য বিঘা প্রতি অবৈধ সংযোগের জন্য লাইনম্যান জসিম এবং এজিএম স্বপন পাল কে প্রতিমাসে ১ হাজার টাকা করে গুনতে হয়।
টাকা দিতে দেরি বা গড়িমসি করলে লাইন বিচ্ছিন্ন করে দেওয়া ছাড়া মোটা অংকের জরিমানার টাকা গুনতে হয়।
আর এই সমস্ত টাকার অর্ধেক ভাগ কৃষ্ণনগর পল্লী বিদ্যুৎ অফিসের অতিরিক্ত জেনারেল ম্যানেজার পায বলে ভুক্তভোগীরা সাংবাদিকদের জানান। বুধবার সকাল ১০ টা তে বিকাল ৩ টা পর্যন্ত সরোজমিনে দক্ষিণ শ্রীপুর, বিষ্ণুপুর এবং কৃষ্ণনগর ইউনিয়ন ঘুরে এমন চিত্র ফুটে উঠেছে। সরেজমিনে দেখা যায় মুকুন্দ মধুসূদন পুর গ্রামের নিরাপদ গোবিন্দ ঘোষ গণি শেখ, ইজ্জত আলী, মনি, সাইফুদ্দিন হামিদ জয়দেব বিশ্বাস, নিরঞ্জন, ফজলুর রহমান, আব্দুল গফুর মোড়ল, ফারুক, করিমগাজী সাকাত শ্রীধর কাটি গ্রামের রুহুল আমিন আলাউদ্দিন মোতালেব মোকসেদ দক্ষিণ শ্রীপুর গ্রামের করিম গিয়াস মেহের আলী প্রবীর, মুর্শিদ কৃষ্ণনগর গ্রামের আব্দুর রব মঈন আলি, রহমতউল্লাহ, জিয়াদালি কাগুজি, জয়পত্র কাঠি গ্রামের উৎপল দেবনাথ সহ হাজার হাজার ব্যক্তি বোরো চাষের জন্য অবৈধ সংযোগ ব্যবহার করে আসলেও দেখার কেউ নাই।
” এ যেন ঠাকুর ঘরে কে রে আমি কলা খাইনি” এইভাবে বোরো মৌসুমে লাইনম্যান জসিম ৩ ইউনিয়নে দালালদের মাধ্যমে অর্থ হাতিয়ে নেয় বলে ভুক্তভোগীরা সাংবাদিকদের জানায়। তবে ঘটনার সত্যতা জানার জন্য লাইনম্যান জসীমউদ্দীনের নিকট জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান কিছু অবৈধ সংযোগ নিয়ে বোরো চাষে, মোটর ব্যবহার করে তবে এ ব্যাপারে টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করে তার সাথে দেখা করে খবরের কাগজে না ছাপাতে অনুরোধ করেন। ঘটনার সত্যতা জানার জন্য কৃষ্ণনগর পল্লী বিদ্যুৎ সমিতির আঞ্চলিক অফিসের অতিরিক্ত জেনারেল ম্যানেজার স্বপন পাল এর নিকট জানতে চাইলে তিনি প্রথমে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন বোরো মৌসুমে কিছু অবৈধ সংযোগ নিয়ে চাষিরা ধান চাষ করে সাংবাদিক পরিচয় জানতেই তিনি বিষয়টি অস্বীকার করে বলেন এ ব্যাপারে কোন টাকা নেওয়া হয় না এবং টাকা নেওয়ার বিষয়টি আমার জানা নাই। বিষয়টি জানলে আমাকে তথ্য দিন। বিষয়টি সাতক্ষীরার পাটকেলঘাটা জোনাল অফিসের জেনারেল ম্যানেজারের আশু হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।




Leave a Reply

Your email address will not be published.