হাফিজুর রহমান কালিগঞ্জ থেকে: রাস্তার পুরাতন লক্ষ লক্ষ ইট বিক্রি নিয়ে চেয়ারম্যান, ইউপি সদস্য এবং সাধারণ জনগণ মুখোমুখি হয়ে পরস্পর বিরোধী বক্তব্য দিয়ে চলেছে। এলাকার সাধারণ ভুক্তভোগী জনগণের বক্তব্য রাস্তার লক্ষ, লক্ষ টাকার লক্ষ, লক্ষ পুরাতন ইট চেয়ারম্যান মেম্বাররা মিলে টাকা হাতিয়ে নিচ্ছে। অন্যদিকে চেয়ারম্যান এবং ইউপি সদস্যরা বলছে পানি উন্নয়ন বোর্ডের ভেরি বাঁধ সংস্কার কাজ চলছে। এখানে ইট উঠানোর ব্যাপারে উপজেলা জেলা প্রশাসন থেকে আমাদেরকে কোন নির্দেশনা ও বরাদ্দ দেওয়া হয়নি। যে কারণে ইট বিক্রি করে জনগণের মজুরির টাকা পরিশোধ করা হয়েছে।

এমনই ঘটনা ঘটতে থাকলেও সাতক্ষীরা জেলা প্রশাসন ও কালীগঞ্জ উপজেলা প্রশাসন কিছুই জানে না বলে জানান। বিষয়টি নিয়ে প্রায় মাসব্যাপী সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার রতনপুর ইউনিয়নের একেবারে সীমান্তবর্তী কালিন্দী নদী তীর ঘেঁষে বাগমারী, শিবপুর, সাতহালিয়া ৫/৬ মাইল এই এলাকা জুড়ে এমনই উত্তেজনা বিরাজ করছে।

শুক্রবার বেলা ১১ টার সময় সরে জমিনে গেলে দেখা যায় উপকূল এলাকায় সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড কোটি কোটি টাকা বরাদ্দ নিয়ে কালিগঞ্জ, শ্যামনগর এলাকায় পানি উন্নয়ন বোর্ডের অর্থাৎ ওয়াবদার ভেরিবাঁধের সংস্কার




Leave a Reply

Your email address will not be published.