সমাজের আলো : খুলনার ইসলামপুর এলাকার ক্রয় রোডের একে কলেজ শিক্ষকের বাড়িতে অভিনব কায়দায় চুরির ঘটনা ঘটেছে। সোমবার (১১) এপ্রিল রাতে ভুক্তভোগী শিক্ষক তরুন কান্তি সানার ঘর থেকে নগদ টাকা ও স্বর্ণালংকার চুরি করার পর সংঘবদ্ধ চোররা তার ওই ঘরটিতে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। ইফতার শেষে সাধারণ মুসল্লিরা তারাবির নামাজ আদায়ে ব্যস্ত থাকে। আর এ সুযোগে সংঘবদ্ধ চোররা এ ঘটনাটি ঘটিয়ে চলে গেছে বলে স্থানীয়রা ধারণা করছেন। এ ঘটনার পর ওই এলাকার সর্বসাধারণের মাঝে চরম আতংক বিরাজ করছে।

স্থানীয় এলাকাবাসি জানায়, নগরীর ইসলামপুর ক্রস রোডের মরহুম বাসার সাহেবের বাড়ির ভাড়াটিয়া তরুন কান্তি সানা। তিনি ফকিরহাট ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজে শিক্ষকতা করেন। দীর্ঘদিন ধরে তিনি ওই বাড়িতে বসবাস করছেন। গত একসপ্তাহ আগে তার পরিবারের সদস্যরা বেড়াতে যান। ঘটনারদিন সন্ধ্যার পর তিনি বাইরে ঘুরতে যান। আর এ সুযোগে বারান্দা ও ঘরের জানালার গ্রীল কেটে চোরচক্রের সদস্যরা ঘরে ঢুকে আলমারি ভেঙ্গে নগদ টাকা ও স্বর্ণালংকার চুরি করে নিয়ে যায়। যাওয়ার সময় আলমারিতে আগুন ধরিয়ে দেয়। পাশের বাড়ির লোকজন আগুন দেখে চিৎকার করলে প্রতিবেশীরা ছুটে এসে প্রত্যেকের আগুন নেভানোর কাজে সহায়তায় আধাঘন্টার মাথায় আগুন নেভাতে সক্ষম হয় তারা। পরে ওই ঘরের মালিক তরুন কান্তি সানাকে খবর দেওয়া হয়।

এব্যাপারে শিক্ষক তরুন কান্তি সানা বলেন, পরিবারের সদস্যরা বাড়ি না থাকায় তিনি বাইরে ঘুরতে যান। বাড়িতে কেউ না থাকার সুযোগে সংঘবদ্ধ চোররা এ ঘটনাটি ঘটায়। ঘরে ঢুকে তিনি আলমারি ভাঙ্গা দেখতে পান। সংঘবদ্ধ চোররা নগদ টাকা ও তিন ভরি স্বর্ণালংকার চুরি করে নিয়ে গিয়েছে বলেও জানান তিনি।

ওই বাড়ির দ্বিতীয় তলার বাসিন্দা আশিষ পাল জানান, রাত সাড়ে নয়টার দিকে হঠাৎ পোড়া গন্ধ পেয়ে নীচে নেমে এসে দেখেন ঘরে কেউ নেই। আগুন লেগে ঘরের সব পুড়ে যাচ্ছে। ঘরের দরজায় তালা দেওয়া। কিন্ত বারান্দা ও ঘরের জানালার গ্রীল ভাঙ্গা এ দেখে তিনি চিৎকার দেন। তার চিৎকার শুনে আশপাশের লেকজন ছুটে আসলে তাদের সহযোগীতায় আগুন নেভানো সম্ভব হয়েছে। চোররা তাদের ঘরের মালামাল লুট করে আগুন ধরিয়ে দিয়েছে বলে তিনি এ প্রতিবেদককে জানান।




Leave a Reply

Your email address will not be published.