খুলনা প্রতিনিধিঃ- খুলনায় খাদ্যে অনুমোদনহীন রঙের ব্যবহার, অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি, নোংরা পরিবেশে খাদ্য তৈরিসহ বিভিন্ন অপরাধে ৩টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় ৫৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) খুলনা মহানগরীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে এ জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এতে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম।

তিনি জানান, খুলনা মহানগরের ময়লাপোতা মোড় এলাকায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ থাকায় সাতক্ষীরা ঘোষ ডেয়ারিকে ২ হাজার টাকা, বডি রেটের চেয়ে বেশি দামে ব্যান্সন সিগারেট বিক্রি করায় ভিশন এন্টারপ্রাইজকে ২ হাজার টাকা ও একাধিকবার সতর্ক করার পরও খাদ্যে অনুমোদনহীন রং ব্যবহার, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও সংরক্ষণ করায় নিরালায় সাতক্ষীরা ভাগ্যকুলকে ৫০ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।

এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়।

ব্যবসায়িদের ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শণ করতে অনুরোধ জানানো হয় এবং সচেতন করতে লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়। এই তদারকিমূলক অভিযানে সহায়তা করেন সদর থানা পুলিশ ও ক্যাব প্রতিনিধি। জনস্বার্থে এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *