খুলনা প্রতিনিধিঃখুলনায় সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) অফিসে ‘দালাল’ ধরতে আকস্মিক অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-৬)। এসময় ২৫ জনকে আটক করে তাদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড এবং অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে ১৯ জনকে ৭ দিন থেকে ১ মাস মেয়াদে কারাদন্ড এবং ৬ জনকে ২০০ টাকা থেকে ২০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ৫ জনের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আল আমিন।

আটককৃ্তরা হলেন, খানজাহান আলী থানার ইকলাস হোসেন (৩২), মোঃ রাশেদুল ইসলাম (৩০), ডুমুরিয়া থানার বিশ্বজিৎ দাস (৩৫)কে প্রত্যেককে ০৭ দিনের বিনাশ্রম কারাদন্ড। বাগেরহাটের ফকিরহাট থানার দেবাশীষ দে (৩৮) কে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড। খানজাহান আলী থানার মোঃ মুনিরুল ইসলাম (২৯), মোঃ রবিউল মোল্লা (২৬), আহসান হাবিব (৪৮), মোঃ ইকবাল বেগ (৪০), দৌলতপুর থানার শেখ নাঈম (৩০), সুবাস চন্দ্র সরকার (৬০), মোঃ বেল্লাল হোসেন (৩০), দাকোপ থানার আব্দুর রাজ্জাক মোল্লা (৪০) কে ১৪ দিনের বিনাশ্রম কারাদন্ড। খানজাহান আলী থানার আহাদ আলী (৩০), মোঃ মোক্তার হোসেন (৪৮), জহিরুল ইসলাম (২৮), মোঃ শাকির হোসেন (৪০), আব্দুল কাদের (৩৭), দৌলতপুর থানার মোঃ রুহুল আমিন টুটুল (৫০), মোঃ রাউসুল ইসলাম রাব্বি (৩০) বাগেরহাটের মোড়েলগঞ্জ থানার মোঃ মাসুম হোসেন (২৫) কে ৩০ দিনরে বিনাশ্রম কারাদন্ড। হরিণটানা থানার রাজিব মল্লিক (৩৫)কে দুইশত টাকা অর্থদন্ড, নড়াইলের আরিফুজ্জামান (২৫)কে তিন হাজার টাকা অর্থদন্ড, ফরিদপুরের মধুখালী থানার মোঃ আতিয়ার রহমান (৫২) ও বাগেরহাটের মোল্লাহাট থানার মোঃ জাহিদুল ইসলাম (২৮)কে দশ হাজার টাকা অর্থদন্ড এবং খানজাহান আলী থানার যুগিরপোলের মোঃ হাফিজুর রহমানের ছেলে মোঃ সোহেল রানা (৩৫) বিশ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

অভিযান শেষে র‌্যাব-৬ এর অধিনায়ক লে. কর্নেল মো. মোসতাক আহমেদ জানান, খুলনা বিআরটিএতে দীর্ঘদিন ধরে দালালরা তৎপরতা চালাচ্ছিল।

বিআরটিএ অফিসে যখন সাধারণ মানুষেরা সেবা নিতে আসে, তখন দালাল ও প্রতারক চক্রের লোকেরা তাদের ভুল বুঝিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। সাধারণ মানুষ তাদের প্রাপ্য সেবা থেকে বঞ্চিত হয়। সেবা সংস্থাকে দালালমুক্ত করতে এ অভিযান অব্যাহত থাকবে।’ এসব অভিযোগের প্রেক্ষিতে রোববার দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খুলনা বিআরটিএতে অভিযান চালিয়ে মোট ৩০ জন দালালকে আটক করা হয়। পরে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৫ জনকে ছেড়ে দেওয়া হয়েছে।

এসময় সর্বমোট ১৯ জন দালাল চক্রের সদস্যকে বিভিন্ন মেয়াদের সাজা এবং ০৬ জনকে সর্বমোট তিপান্ন হাজার দুইশত (৫৩,২০০) টাকা অর্থদন্ড প্রদান করা হয়।




Leave a Reply

Your email address will not be published.