সমাজের আলো : সাতক্ষীরা সদরের তালতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বকেয়া বেতনের জন্য শিক্ষার্থীদের মারধরের অভিযোগ উঠেছে। এ ঘটনায় সোমবার (৭ মার্চ) দুপুর ১২টার দিকে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। পাশাপাশি থানায় লিখিত অভিযোগ দিয়েছেন এক শিক্ষার্থীর বড় ভাই।

শহরের তালতলা গ্রামের আব্দুল মান্নানের ছেলে সোলাইমান হোসেন বলেন, আমার ছোট ভাই ফারুক আহম্মেদ এই বিদ্যালয়ের অষ্টম শ্রেণিতে পড়ে। রোববার (৬ মার্চ) বেলা ১১টার দিকে প্রধান শিক্ষক রেজাউল করিম তাদের শ্রেণিকক্ষে গিয়ে বলেন, ‘যাদের বেতন বকেয়া রয়েছে, তারা অফিস রুমে দেখা করো।’আমার ছোট ভাই ফারুক আহম্মেদসহ ওদের ক্লাসের আরমান, জিম, অপু, ফয়সাল ও শরিফুল অফিস রুমে যায়। সেখানে বেতন বকেয়া থাকার অজুহাতে প্রধান শিক্ষক আমার ভাইসহ সবাইকে বাঁশের কঞ্চি দিয়ে পিটিয়ে জখম করেন। এ ঘটনায় আমি সাতক্ষীরা সদর থানায় লিখিত অভিযোগ করেছি।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কাদির বলেন, বিষয়টি আমলে নিয়ে তদন্ত করা হচ্ছে।

অভিযোগের বিষয়ে তালতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম বলেন, বেতন বকেয়া থাকার কারণে মারপিট করা হয়নি। চুল লম্বা রাখার কারণে চড়-থাপ্পড় মেরেছি।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মনিরুল ইসলাম বলেন, স্যার যদি বেতনের জন্য মেরে থাকেন, তবে অন্যায় করে ফেলেছেন। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল্লাহ্ আল মামুন বলেন, শিক্ষার্থীকে মারার অভিযোগটি পেয়েছি। তবে এখনো বিস্তারিত জানি না। খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *