সমাজের আলো : কলারোয়ায় খোর্দ্দ বাটরায় জমিজমা সংক্রান্ত বিষয়ে সংখ্যালঘুর দোহাই দিয়ে মিথ্যা মামলায় জড়িয়ে এবং বিভিন্ন দপ্তরে ভিত্তিহীন অভিযোগ দায়ের করে হয়রানির প্রতিকারের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
শনিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন, কলারোয়ার বাটরা গ্রামের আবুল কাশেম শেখের পুত্র মশিয়ার রহমান।
লিখিত বক্তব্যে তিনি বলেন, জয়নগর ১১৪ নং মৌজায় ১১৬১ নং খতিয়ান, ২নং তপশীল ১০২০ নং খতিয়ান,৩নং তপশীল ১১২৯ নং খতিয়ান, ৪নং তপশীল ১০২৪ নং খতিয়ান,৯৫৭/১ নং খতিয়ানের সম্পত্তি মালিকগন ১৯৬৪-৬৫ সালে কিরন বসু, পিতা- হরিপদ বসু’র কাছে বিক্রিয় করে ভারতে চলে যান। কিরন বসু উক্ত সম্পত্তি তার ভাই নিরাপদ বসু, রাধাপদ বসু, নীল রতন বসু, আনন্দ মোহন বসুর নামে ৮ একর ১৬ শতক জমি কোবলা দলিল করে দেন। যার দলিল নং ১০৪৪। পরবর্তীতে নীল রতন বসু তার অংশের সম্পত্তির মধ্যে থেকে ৮৭ শতক জমি ১৯৮৯ সালে আমার ভগ্নিপতি কলারোয়া থানার পাঁচনল গ্রামের মহিউদ্দীন মোড়ল, পিতা-মৃত ইসলাম মোড়লের কাছে বিক্রয় করেন। যার দলিল নং-৩১১৪/৮৯। জানতে পারি উক্ত সম্পত্তি এনিমিভুক্ত হয়ে যায়। এদিকে সম্পত্তি আমার দখলে আছে। এনিমি হলেও আইন অনুযায়ী উক্ত সম্পত্তি দখলদারের কাছেই ডিসিআর দেওয়া হয়। কিন্তু সম্প্রতি নিরাপদ বসুর পুত্র স্বপন কুমার বসু অবৈধ লোভ ও লাভের বশবর্তী হয়ে উক্ত দখলীয় সম্পত্তি অবৈধভাবে দখলের চক্রান্ত শুরু করে। এর জের ধরে আমার বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে একের পর এক মিথ্যা অভিযোগ দায়ের করে। কিন্তু আমার সকল কাগজপত্র সঠিক থাকায় কোন ভাবেই স্বার্থ করতে না পেরে সংখ্যালঘুর দোহাই দিয়ে খুন জখমসহ বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শন করে যাচ্ছে। কোনভাবে না পেরে স্থানীয় আবুল হোসেন, উজ্জল হালদার, উৎপল হালদার, গণেশ বসু, ও কাশেম গাজীর স্বাক্ষী মেনে একটি মিথ্যা কল্পকাহিনী সৃষ্টি করে আমার বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজীর মামলা দায়ের করে। যার মামলা নং- ১৯, তাং- ২০.১১.২০২৩। উক্ত মামলায় বোঝা মাথায় নিয়ে আমি বর্তমানে পালিয়ে বেড়াচ্ছি। অথচ উক্ত সম্পত্তি আমার দখলে রয়েছে। এছাড়া স্বপন কুমার বসুর কোন দখল তো নেই এমনকি সে খুলনাতে স্থায়ীভাবে বসবাস করে। মামলা দিয়ে আমাকে বাড়ি ছাড়া করে উক্ত সম্পত্তিতে থাকা প্রায় লক্ষাধিক টাকার পুকুর থেকে মাছ ধরে লুটপাট করে নেয়। এছাড়া ভাড়াটিয়া লোকজন নিয়ে উক্ত সম্পত্তি অবৈধভাবে দখলের চক্রান্ত চালাচ্ছে। এবিষয়ে স্থানীয় সাবেক চেয়ারম্যান শফিকুর রহমান মালী জয়নগর গ্রামের উল্লেখিত স্বপন বসু (হাল সাং- খুলনা) কে প্রত্যক্ষ মদদ দিয়ে আমাকে উক্ত মিথ্যা মামলায় দায়ী করে আমার ভগ্নিপতির(এখন মৃত) সম্পত্তি যা আমার দখলে রয়েছে তা আত্মসাত করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।
তিনি উক্ত মিথ্যা মামলার দায় থেকে অব্যাহতি পেতে এবং স্বপন বসুসহ তার সহযোগিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবিতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।




Leave a Reply

Your email address will not be published.