সমাজের আলো : নানা আয়োজনে সাতক্ষীরায় জেলা প্রশাসন ও জেলা পুলিশের পক্ষ থেকে সংবর্ধনা পেলেন সাফ জয়ী জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন ও তার পরিবার। আজ(২৪ সেপ্টেম্বর) বেলা ১২টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এবং দুপুর ২টায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এই সংবর্ধনার আয়োজন করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবিনা খাতুন ও তার মা মমতাজ বেগম, এবং প্রয়াত কোচ আকবর আলীর স্ত্রী রেহানা আক্তার।অনুষ্ঠানে সাবিনা খাতুনকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা, ক্রেস্ট ও ১ লক্ষ টাকা অনুদান প্রদান করা হয়েছে। এছাড়া জেলা পুলিশের পক্ষ থেকেও ফুলের শুভেচ্ছা ক্রেস্ট ও ৫০ হাজার টাকা অনুদান দেওয়া হয়েছে।

জেলা প্রশাসনের আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবির। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি। এছাড়া আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সজীব খান, জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি আশরাফুজ্জামান আশু, মাহমুদ হাসান মুক্তি প্রমুখ।সংবর্ধনায় বক্তারা বলেন, ‘নারীদের এগিয়ে যেতে হবে। তাদেরকে ছোট ভাবার কোন কারন নেই’। অনেক সামাজিক প্রতিবন্ধকতা পার হয়ে একজন নারীকে এগিয়ে যেতে হয় উল্লেখ করে বক্তারা আরও বলেন, ‘সাবিনার মত মেয়েরা দেশের মুখ উজ্জ্বল করেছে। তাদেরকে এগিয়ে যাবার সুযোগ দিতে হবে। তারা দেশের গৌরব’।

নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন তার বক্তব্যে বলেন, ‘সাতক্ষীরাবাসীর আন্তরিকতা ও ভালোবাসায় আমি মুগ্ধ। যখন ফুটবল খেলা শুরু করেছি তখন স্বপ্ন ছিলো সাউথ এশিয়া গেমসে খেলবো এবং ভালো পারফরম্যান্স দেখাবো। আমি সেটা করতে পেরেছি এবং এটাই আমার স্বার্থকতা’। প্রয়াত কোচ আকবর আলীর কথা তুলে ধরে তিনি বলেন, ‘আমার ফুটবল শেখার জন্য সবচেয়ে বেশী অবদান তাঁর। তার কথা চিরদিন স্মরনে রাখতে চাই’।ফুটবল খেলা নিয়ে অনেক প্রতিবন্ধকার সম্মুখীন হতে হয়েছে উল্লেখ করে সাবিনা খাতুন বলেন, ‘সাতক্ষীরায় মেয়েদের খেলার জন্য আলাদা কোন মাঠ নেই। একটা সময় আমরা ফুটবল প্র্যাকটিস করার সময় অনেক ছেলেরা ক্রিকেট খেলে আমাদের ব্যাঘাত ঘটাতো, এটা খুবই দুঃখজনক’। সাবিনা খাতুন মেয়েদের খেলার জন্য আলাদা মাঠের ব্যবস্থা করার প্রতি প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেন।

জেলা পুলিশের আয়োজনে পৃথক অপর এক সংবর্ধনায় সভাপতিত্ব করেন সাতক্ষীরার পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান। উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সজীব খান, সদর থানার ওসি সম কাইয়ুম প্রমুখ। এসময় পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান সাবিনার হাতে ৫০ হাজার টাকার চেক ও সম্মাননা ক্রেস্ট তুলে দেন।উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর নেপালকে ৩-১ গোলে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে বাংলাদেশ নারী ফুটবল দল। সাবিনা খাতুন হ্যাটট্রিক করেন এবং ৮টি গোল করে সর্বোচ্চ গোলদাতার স্থান অর্জন করে নেন। এছাড়াও তিনি টুর্নামেন্টের ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ নির্বাচিত হন। গতকাল তাকে সাতক্ষীরায় ওরিয়ন স্পোর্টস একাডেমীর পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছিল।




Leave a Reply

Your email address will not be published.