স্টাফ রিপোর্টার : সাতক্ষীরায় আদালতের নির্দেশ অমান্য করে বিরোধপূর্ণ জমিতে ঘর নির্মাণ কাজে বাধা দেওয়ায় সন্ত্রাসী হামলায় একই পরিবারের ৫ জন আহত হয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা দক্ষিণ পাথরঘাটা গ্রামে ওই সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে।

সূত্রে জানাগেছে, সাতক্ষীরা সদর উপজেলার পাথরঘাটা মৌজায় ১৩৯৬ দাগে (সাবেক) ২৬ শতক জমির মধ্যে সাড়ে ৮ শতক জমি নিয়ে ঝাউডাঙ্গা দক্ষিণ পাথরঘাটা গ্রামে মৃত অজেদ আলীর ছেলে মিজানুর রহমান ও তার শরিকদের সাথে একই এলাকার মৃত: বাবর আলীর ছেলে হবিবর রহমানের বিরোধ চলছিলো। সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতে ওই জমিজমা সংক্রান্ত একটি মামলা চলমান রয়েছে। বৃহস্পতিবার সাড়ে ১২টার দিকে আদালতের নির্দেশ অমান্য করে হবিবর রহমান ও তার ছেলে সুমনের নেতৃত্বে বিরোধপূর্ণ জমিতে অবৈধ ভাবে ঘর নির্মাণ শুরু করলে অজেদ আলীর ছেলে মিজানুর রহমান, মফিজুল ইসলাম ও গোলাম মোস্তফা তাদের কাজে বাধা দেয়। এসময় হবিবর রহমান ও তার ছেলে সুমনের নেতৃত্বে ১৫/২০ জন সন্ত্রাসী লোহার রড, হাতুড়ি, কাঠ কাাটা করাত দিয়ে মিজানুর রহমান, মফিজুল ইসলাম ও গোলাম মোস্তফার উপর সন্ত্রাসী হামলা চালায়। সন্ত্রাসী হামলায় আহত হয় মিজানুর রহমান(৪৫), মফিজুল ইসলাম(৩৭), গোলাম মোস্তফা(৩৫), আহসান হাবিব(১৩) ও আসমা খাতুন। আহতদের স্বজনরা তাদের উদ্ধার করে সাতক্ষীরা সদরহাসপাতালে ভর্তি করে।

আহত মিজানুর রহমান জানান, পাথরঘাটা মৌজায় ১৩৯৬ দাগে (সাবেক) ২৬ শতক ডোবা জমির মধ্যে তাদের সাড়ে ৮ শতক জমি পাওনা রয়েছে। হবিবর রহমান জাল দলিল করে ওই জমি অবৈধ ভাবে দখলের চেষ্টায় পূর্বে ওই ডেবা জমিতে বালু দিয়ে ভরাট করতে থাকলে আমরা তাতে বাধা দেই এবং আদালতে মামলা করি। আদালতের নির্দেশনা অমান্য করে আজকে হবিবর গংরা আমাদের জমিতে অবৈধ ভাবে ঘর নির্মান শুরু করলে আমরা তাতেও বাধা দিয়ে তারা লোহার রড,হাতুড়ি, করাতসহ দেশীয় ধারালো অস্ত্র দিয়ে আমাদের পরিবারের ৬/৭ জন কে গুরুত্বর আহত করে। এব্যাপারে আহত মিজানুর রহমানের পরিবারের পক্ষ থেকে সাতক্ষীরা সদর থানায় লিখিত অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।




Leave a Reply

Your email address will not be published.