যশোর অফিস : ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রাজিব হোসেনসহ তিনজন এ্যালকোহল পান করে মারা গেছে। গত বৃহস্পতিবার গভীর রাতে ঝিনাইদহের কালীগঞ্জে মেইন বাসস্ট্যান্ডের রেজা হোমিও হলে বসে তারা সবাই এ্যালকোহল পান করে। পরে অসুস্থ হয়ে পড়ে ভোরে তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।
নিহতরা হলো কালীগঞ্জ শহরের শ্রীলক্ষী সিনেমা হলের সামনে নদীপাড়ার হারুনর রশিদের ছেলে জাহাঙ্গীর (৩৫), একই এলাকার অনিল কুমারের ছেলে বিপুল কুমার (৪৫) ও শ্রীলক্ষী সিনেমা হলের পিছনে ঢাকালে পাড়ার খোকন মিয়ার ছেলে রাজিব হোসেন (২৫)। এদের মধ্যে জাহাঙ্গীর নিজ বাড়িতে, বিপুল ঝিনাইদহ হাসপাতালে এবং রাজিব যশোর হাসপাতালে মারা যায়।
নিহত বিপুল কুমারের ভাই নির্মল কুমার জানান, বৃহস্পতিবার গভীর রাতে তার প্রেসার লো হয়ে অসুস্থ হয়ে পড়ে। এসময় কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখান থেকে চিকিৎসকরা ঝিনাইদহ সদর হাসপাতালে রেফার করে। হাসপাতালে নেয়ার পথে মারা যায়।
শহরের ঢাকালে পাড়ার নাম প্রকাশে অনিচ্ছুক এক যুবক জানান, বৃহস্পতিবার রাতে নিহতরা সবাই কালীগঞ্জ মেইন বাসস্ট্যান্ডের রেজা হোমিও হল থেকে এ্যালকোহল পান করে। এরপর অসুস্থ হয়ে পড়ে।
কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক শিবলী খাতুন জানান, রাতে যখন রোগী এসেছিলো তখন ডাক্তার তানভীর হোসেন দ্বায়িত্বে ছিলেন। তবে রেকর্ড বইয়ে রাজিব হোসেন এ্যালকোহল খেয়ে অসুস্থ হয়ে হাসপাতালে এসেছিলেন। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় যশোর রেফার করা হয়। যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের চিকিৎসক আহম্মেদ তারেক শামস্ জানান, রাজিব ঝিনাইদহ হাসপাতাল থেকে রেফার হয়ে আসেন। তার ছাড়পত্রে এ্যালকোহল পানে অসুস্থ্যর কথা উল্রেখ রয়েছে। কালীগঞ্জ থানার অফিসার-ইনচার্জ (ওসি) আব্দুর রহিম মোল্লা ডাক্তারের উদ্ধতি দিয়ে বলেন, মারা যাওয়া ব্যক্তিরা সবাই এ্যালকোহল পান করেছিলো। এ্যালকোহল পানের পর তারা সবাই বিষক্রিয়া অসুস্থ হয়ে পড়ে। পরিবারের সদস্যরা তাদের হাাসপাতালে নিলে মারা যায়। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও তিনি জানান।




Leave a Reply

Your email address will not be published.