ভ্রাম্যমান প্রতিনিধি ঃ তালায় প্রতিবন্ধী সাংবাদিক ও প্রতিবন্ধী পুনর্বাসন কল্যাণ সমিতি তালা থানা শাখার সাধারণ সম্পাদক শেখ সিরাজুল ইসলাম তহিদ এর উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়ে সিরাজুল ইসলাম তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন। সন্ত্রাসী হামলায় গুরুতর আহত শেখ সিরাজুল ইসলাম তালা থানার খেশরা ইউনিয়নের মুড়াগাছা গ্রামের শেখ নাসির উদ্দিনের ছেলে এবং সাতক্ষীরা থেকে প্রচারিত জনপ্রিয় অনলাইন মিডিয়া দৈনিক সমাজের আলোর স্টাফ রিপোর্টার। এছাড়াও সিরাজুল ইসলাম একটি প্রিন্ট পত্রিকা সহ কয়েকটি অনলাইন পত্রিকার সাথে যুক্ত আছেন বলে জানা গেছে। তালা এলাকায় সিরাজুল ইসলাম একজন আপোষহীন সাংবাদিক হিসেবে সুপরিচিত।

এছাড়া সিরাজুল ইসলাম দীর্ঘদিন যাবৎ প্রতিবন্ধী পুনর্বাসন কল্যাণ সমিতির বিভিন্ন পদে থেকে প্রতিবন্ধীদের অধিকার আদায়ের নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। শেখ সিরাজুল ইসলাম বর্তমানে প্রতিবন্ধী পুনর্বাসন কল্যাণ সমিতি তালা থানা শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। দুর্নীতি অন্যায় অনিয়ম মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে আপোষহীনভাবে সংবাদ প্রকাশ করে যাওয়ার ফলে প্রতিবন্ধী সাংবাদিক শেখ সিরাজুল ইসলাম অনেকের কাছে চির শত্রুতে পরিণত হয়েছেন। তালা উপজেলার মুড়াগাছা গ্রামের সন্ত্রাসী নারী কেলেঙ্কারির হোতা ও আওয়ামীলীগ কর্মী আকিমুদ্দিন গোলদার হত্যা মামলার অন্যতম আসামি মৃত আবুল কাশেম গুরুফে কোদন শেখের ছেলে সাকু শেখ একটি সংবাদ সংগ্রহ করা কে কেন্দ্র করে সিরাজুল ইসলামের বাড়িতে গিয়ে সিরাজুল বাড়িতে না থাকায় সিরাজুলের স্ত্রীর সামনে সিরাজুলকে রাস্তাঘাটে পাওয়া মাত্র হত্যা করা হবে বলে হুমকি দিয়ে আসে। গত ৩০ মে ২০২২ ইং তারিখে রাতে বালিয়া বাজার হতে বাড়ি ফেরার সময় সন্ত্রাসি সাকু, সাকু বাহিনীর সেকেন্ড ইন-কমান্ড তরিকুল ও তাদের দলবল শালিখা কলেজের সামনে পৌছানো মাত্র অস্ত্র দেখিয়ে সিরাজুলের গতিরোধ করে। সিরাজুলের মোটর চালিত প্রতিবন্ধী গাড়ি থামিয়ে সাকু সিরাজুলের মাথায় অস্ত্র ঠেকিয়ে বলে, আমি প্রকাশ্যে খুন করলেও আমার বিরুদ্ধে সাক্ষী দেয়ার লোক হয়না আর তুই আমার বিরুদ্ধে নিউজ করেছিস তোর এতোবড় সাহস।

এসময় সাকু বারবার বলতে থাকে আকিমদ্দিন গোলদারকে বৃষ্টির মত বোমা বিষ্ফোড়ন ঘটিয়ে তারপর কুপিয়ে আকিমদ্দিনের দেহ ছিন্নভিন্ন করে হত্যা করে সেই লাশ কাধে কারে গ্রামে এনে মানুষকে আমার হিংস্রতা দেখিয়ে ছিলাম তাই আমার বিরুদ্ধে সাক্ষী দেয়ার কোন লোক হয়নি আর তোর এতোবড় সাহস তুই আমার বিরুদ্ধে নিউজ কবরি। এসময় সিরাজুল জোরে বাচাও বাচাও বলে চিৎকার করলে চারিদিক থেকে লোকজন ছুটে আসতে দেখে সাকু অস্ত্রসহ দুইজনকে ঘটনাস্থল থেকে সরিয়ে দিয়ে সাকু ও তরিকুল সিরাজুলকে লোহার রড দিয়ে পিটিয়ে ও সিরাজুলের গলা টিপে মরাত্বক জখম করে। এসময় ঘটনাস্থলে অনেক লোকজন জোগার হয়ে গেলে উপস্থিত লোকজনের সামনে সিরাজুলের উপর অমানবিক নির্যাতন চালাতে থাকে।সিরাজুলকে ওই স্থান থেকে অপহরন করে ওন্য কোথাও নিয়ে যাবার জোর চেষ্টা চালাতে থাকে। সিরাজুলকে অপহরনে ব্যর্থ হয়ে সাকু ও তরিকুল সিরাজুলকে গলা টিপে হত্যার চেষ্টা করে। গলা টিপে হত্যা চেষ্টার সময় যখন সিরাজুলের জিহ্বা বাহির হয়ে যায় তখন উপস্থিত লোকজন সাকু ও তরিকুলের হাতথেকে সিরাজুলকে ছাড়িয়ে নেয়।

সিরাজুলের ওপর হামলার সময় সাকু সিরাজুলের দুইটি সিম যার নং (০১৭১১৪৫৯১১৬-০১৭১৫১৫৯৮৪৯),, একটি মেমোরি, দামি স্মার্টফোন, নগত আঠারো হাজার টাকা সহ সিরাজুলের মোটর চালিত প্রতিবন্ধী গাড়ি ছিনিয়ে নেয়। সন্ত্রাসী সাকু ও তরিকুল সিরাজুলের ওপর হামলা করে আহত অবস্থায় ফেলে যাবার সময় এবিষয়ে মামলা সহ কোনকিছু করলে সিরাজুলকে পুনরায় হামলা করে প্রানে মেরে ফেলা হবে বলে হুমকি দিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় লোকজন সিরাজুলকে উদ্ধার করে তালা হাসপাতালে ভর্তি করে। বর্তমানে হামলায় গুরুতর আহত সিরাজুল তালা হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এ টনার সিরাজুলের ছিনিয়ে নেয়া প্রতিবন্ধী গাড়িটি একই গ্রামের ছফেদ আলী শেখের বাড়িতে রাখাআছে এমন গোপন সংবাদ লেয়ে সিরাজুলের স্ত্রী ওই বাড়িতে গিয়ে গাড়িটি দেখতে পায় এবং গাড়িটি সিরাজুলের স্ত্রী বাড়িতে আনতে চাইলে বাড়ির লোকজন বলেন, গাড়ি সাকু তরিকুল রেখে গেছে ওদের অনুমতি ছাড়া আমরা দিতে পারব না।এ ঘটনায় প্রতিবন্ধী পুনর্বাসন কল্যাণ সমিতি সহ বিভিন্ন প্রতিবন্ধী সংগঠন তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন একই সাথে হামলাকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে বিভিন্ন কর্মসুচি পালন করা হবে বলে জানিয়েছেন। এঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানাগেছে।




Leave a Reply

Your email address will not be published.