স্টাফ রিপোটারঃ তালা উপজেলার খলিষখালী গাছা আদর্শ উচ্চ বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা করতে গিয়ে জনতার হাতে অবরুদ্ধ হয়েছে বলে জানা গেছে । শনিবার বিকালে উপজেলার খলিষখালী ইউনিয়নের গাছা বাজারে প্রায় ২ঘন্টাব্যাপি জনতার হাতে আটকের পর পুলিশের সহয়তায় মুক্তিপান তিনি।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার সকালে প্রধান শিক্ষকের অপসারন সহ নিয়োগ বানিজ্য বন্ধ করতে এলাকাবাসী মানববন্ধন শেষে বিদ্যালয় পরিচালনা কমিটির দুই সদস্য জেলা প্রশাসক বরাবর আবেদন করেন। জেলা প্রশাসক তাৎক্ষনিক জেলা শিক্ষাকর্মকর্তার নিয়োগ বোর্ড বন্ধের জন্য নির্দেশনা প্রদান করেন। কিন্তু জেলা প্রশাসকের নির্দেশনা উপেক্ষা করেও অদৃশ্য শক্তির কারনে শুক্রবার সকালে সাতক্ষীরা সরকার উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক ও অফিস সহায়ক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠত হয়। শনিবার বিকালে পুনরায় আয়া এবং নৈশ প্রহরী পদে নিয়োগ করতে গেলে সাজানো নিয়োগ বানিজ্যের বিরুদ্ধে স্থানীয় জনতা ফুঁসে ওঠে। এসময় অবস্থা বেগতিক দেখে শিক্ষা কর্মকর্তারা নিয়োগ পরীক্ষা স্থগিত করার ঘোষনা দিয়ে স্থান ত্যাগ করে।

বিদ্যালয়ের সভাপতি ও খলিষখালী ইউপি চেয়ারম্যান সাবীর হোসেন জানান, জনগনের দাবীতে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। দ্রুত স্বচ্ছ নিয়োগের ঘুষ দূর্নীতি ছাড়াই প্রকৃত মেধাবীর প্রতিষ্ঠানে নিয়োগ প্রদান করা হবে।




Leave a Reply

Your email address will not be published.