সমাজের আলো : ১২৪ নং গুচ্ছগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফরিদা পারভীনের বিরুদ্ধে স্কুল ফাণ্ডের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।
এ অভিযোগে স্কুল ব্যবস্থাপনা কমিটি ও শিক্ষার্থী অভিভাবক স্বাক্ষরিত এক অভিযোগপত্র জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর দাখিল করা হয়েছে।
স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ ইমরান সরদার ও অভিযোগপত্র সূত্রে জানা যায়,যোগদানের পর থেকে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফরিদা পারভীন স্লীপ ফাণ্ডের টাকাসহ স্কুল ফাণ্ডের লাখ লাখ টাকা কমিটির সভাপতির স্বাক্ষর জাল করে উত্তোলন করে আত্মসাৎ করেছে।
তিনি নিজের খেয়াল-খুশি মতো বিদ্যালয়ে আসা-যাওয়া করেন বলে অভিযোগ করা হয়েছে। পাঠদানের ব্যাপারে অমনোযোগী হওয়ায় বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা ভেঙ্গে পড়েছে বলে অভিযোগ করা হয় অভিযোগপত্রে। এরকম অসংখ্য অভিযোগের ব্যাপারে কথা বলতে গেলে উক্ত শিক্ষিকা ম্যানেজিং কমিটির সদস্যদের বিভিন্ন রকম হুমকি-ধামকি ও মামলায় ফাঁসানোর ভয়ও দেখান।
অভিযোগকারীরা সংশ্লিষ্ট দফতরের তদন্ত ও প্রতিকার চেয়ে অভিযোগ করা হয়েছে বলে জানান বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইমরান হোসেন।
এ বিষয়ে অভিযুক্ত শিক্ষিকা ফরিদা পারভীন বলেন, অভিযোগের বিষয়ে আমি কিছু জানিনা। বিষয়টি জানার পর তিনি পাল্টা সভাপতির বিরুদ্ধে অভিযোগ তুলে বলেন, তিনিই ইতিপূর্বে স্লিপ ফাণ্ডের টাকা আত্মসাৎ করেছেন। আমি তাকে এ সুযোগ দিতে চাই না বলে তিনি এমনটি করেছেন।
তালা উপজেলা শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, অভিযোগ পেয়েছি,তদন্ত করে পরবর্তি ব্যবস্থা নেয়া হবে।




Leave a Reply

Your email address will not be published.