সমাজের আলো : ঘরের মাঠে পাপুয়া নিউগিনিকে পাত্তাই দিল না ওমান। বিশ্বকাপ বাছাইপর্বের উদ্বোধনী ম্যাচে রোববার (১৭ অক্টোবর) পিএনজির বিপক্ষে বিনা উইকেটে জয় পেয়েছে স্বাগতিকরাআসাদ ভালার নেতৃত্বাধীন পাপুয়া নিউগিনি প্রথম ইনিংসে ব্যাট করে নেপালকে ১৩০ রানের টার্গেট দিয়েছিল। কিন্তু স্বাগতিকদের দুই ওপেনার আকিব ইলিয়াস এবং জাতিন্দার সিংয়ের অনবদ্য ব্যাটে ভর করে কোনো উইকেট না হারিয়েই ৩৮ বল হাতে রেখেই জয়ের রেকর্ড গড়ে তারা।

এর আগে পিএনজি প্রথমে ব্যাটিংয়ে নেমে ধারাবাহিকভাবে উইকেট হারানোর মিছিলে অধিনায়ক আসাদ ভালার অর্ধশতকে ভর করে শেষ পর্যন্ত স্বাগতিকদের ১৩০ রানের টার্গেট দিয়েছিল।প্রথম বিশ্বকাপ খেলতে নেমে প্রতিপক্ষকে যেন ক্যাচ প্রাকটিচ করাচ্ছিলেন পাপুয়া নিউগিনির ব্যাটাররা। পুরো ইনিংসে তাদের আউট হওয়া ৯ ব্যাটসম্যানের মধ্যে পাঁচজনই ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন।বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে এদিন ব্যাটিংয়ে নেমেই পরপর ২ উইকেট হারিয়ে বিপাকে পড়েছিল পাপুয়া নিউগিনি। তবে এরপর দলীয় অধিনায়ক আসাদ ভালার নৈপুণ্যে ঘুরে দাঁড়ায় পিএনজি।

আল আমেরাত ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় স্বাগতিক ওমান। পরপর দুই সাফল্য পেয়ে নিজেদের সিদ্ধান্ত যে ঠিক ছিল সেটারই প্রমাণ দিচ্ছিলেন স্বাগতিকরা। ইনিংসের প্রথম ওভারেই দলকে ব্রেকথ্রু এনে দেন পেসার বিলাল খান। তার শিকার হন টনি উরা। ঠিক পরের ওভারে পিএনজির অন্য ওপেনার লেগা সিয়াকাকে আউট করেন ওমানের আরেক পেসার খালিমুল্লাহ।




Leave a Reply

Your email address will not be published.