সমাজের আলো : আসরের উদ্বোধনী দিনে বিশ্বকাপ অভিযান শুরু করল বাংলাদেশও। রোববার (১৭ অক্টোবর) নিজেদের বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত মাহমুদউল্লাহর। অর্থাৎ টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়েছে স্কটিশরা। ওমানের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।এর আগে টি-টোয়েন্টি ফরম্যাটে স্কটিশদের বিপক্ষে একবারই খেলেছিল বাংলাদেশ। তবে ২০১২ সালে নেদারল্যান্ডসে অনুষ্ঠিত ওই ম্যাচে টাইগাররা শোচনীয় পরাজয় বরণ করে। আর তাই আজকের ম্যাচটি একদিক থেকে প্রতিশোধের লড়াইও বটে।

এদিকে, মুখোমুখি লড়াইয়ে নামার আগে বাংলাদেশকে প্রচ্ছন্ন হুমকিই দিয়ে রেখেছে স্কটল্যান্ড। দলটির কোচ কোচ শেন বার্গার বলেন, ‘পাপুয়া নিউগিনি কিংবা ওমান থেকে বাংলাদেশকে আমরা বড় করে দেখছি না। আমরা জানি, প্রতিটা দলই আমাদের হারাতে চাইবে। তবে আমাদের বিপক্ষেই বাকিদের সবচেয়ে বড় ম্যাচটা খেলতে হবে। আমরা প্রস্তুত এবং তৈরি আছি।’অন্যদিকে, স্কটল্যান্ডের হুমকির বদলায় টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ পাল্টা হুমকি না দিয়ে মাঠের খেলাতেই মনোযোগ দিতে বলেছেন। তিনি ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বলেন, কাউকে ছোট করে দেখতে চাই না। স্কটল্যান্ডের বিপক্ষে নিজেদের সেরাটা খেলতে চাই।’

এদিকে, জানা গেছে, টাইগারদের উৎসাহ দিতে মাঠে থাকবেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে গত কয়েকটা সিরিজের মতো বিশ্বকাপ আসরেও মাহমুদউল্লাহ বাহিনীর উদ্বোধনী জুটি নিয়ে দুশ্চিন্তা রয়েছে। টি-টোয়েন্টিতে দলের হয়ে নিয়মিত ওপেনিংয়ে নামা নাঈম শেখ ছন্দে নেই। এদিকে, লিটন দাসও নিজেকে হারিয়ে খুঁজছেন।




Leave a Reply

Your email address will not be published.