আশরাফুল ইসলাম, দেবহাটা প্রতিনিধি : “শেখ হাসিনার অবদান, কমিউনিটি ক্লিনিক বাঁচায় প্রাণ” এই শ্লোগানকে সামনে রেখে কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্যসেবা নিশ্চিতে রুগী স্বাস্থ্য সেবা ও রেফারেল কার্ড বিতরনের উদ্বোধন করেছেন সাতক্ষীরা-৩ আসনের এমপি সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ রুহুল হক।

রবিবার ১৪ আগষ্ট, ২২ ইং সকাল ১০ টায় দেবহাটা উপজেলার নওয়াপাড়া মাদ্রাসা প্রাঙ্গণে নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের ব্যবস্থাপনায় ও দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে রুগী স্বাস্থ্য সেবা ও রেফারেল কার্ড বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাবেক স্বাস্থ্যমন্ত্রী এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি এই কার্ড বিতরনের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে দেবহাটা উপজেলার পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মুজিবর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আব্দুল লতিফ, নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান সাহেব আলী এবং উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ। অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশের মধ্যে প্রথম কোন কমিউনিটি ক্লিনিকে এই ধরনের স্বাস্থ্য সেবা কার্ড প্রদানের মাধ্যমে সাধারন মানুষের চিকিৎসা নিশ্চিতকল্পে ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

দেবহাটা উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের ৪টি ওয়ার্ড নিয়ে প্রাথমিকভাবে উপজেলা প্রশাসনের অর্থায়নে এই প্রকল্পটি গ্রহন করা হয়েছে বলে জানা গেছে। অনুষ্ঠানে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাহমুদুল হক লাভলু বিশ্বাস, ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গৌতম কুমার, সাবেক ইউপি সদস্য মনিরুজ্জামান মনিসহ আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্ত ও উপকারভোগীবৃন্দ উপস্থিত ছিলেন।




Leave a Reply

Your email address will not be published.