সমাজের আলো : পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে আরমান হোসেন নামের এক ইউপি সদস্য ও তার ভাই ইয়াছিনের বিরুদ্ধে। অভিযুক্ত দুই সহোদর দেবহাটা সদরের বসন্তপুর গ্রামের ওয়াজেদ আলীর ছেলে। তাদের মধ্যে আরমান হোসেন সদর ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের সদস্য। তার বিরুদ্ধে রয়েছে একাধিক অভিযোগ ও মামলা।

এলাকাবাসী জানায়, দীর্ঘদিন ধরে ইউপি সদস্য আরমান হোসেনের কাছে জিম্মি ওই এলাকার মানুষ। অপকর্মের প্রতিবাদ করতে গিয়ে একাধিকবার হামলা ও মামলার শিকার হয়েছেন সেখানকার সাবেক ইউপি চেয়ারম্যান নজরুল ইসলামসহ এলাকার অসংখ্য মানুষ। তারা বলেন, দেবহাটা বিজিবি ক্যাম্পের দক্ষিণ পাশে পানি উন্নয়ন বোর্ডের তৎকালীন গেট খালাশির পরিত্যক্ত ভবনসহ প্রায় ১০ শতক সরকারি জমি রয়েছে। দীর্ঘদিন ধরে স্থানীয় সামাদ নামের এক অসহায় ব্যক্তির পরিবার পানি উন্নয়ন বোর্ডের ওই জমিতে বসবাস করে আসছিল। সম্প্রতি সেই জমির ওপর নজর পড়ে ইউপি সদস্য আরমান হোসেন ও তার ভাই ইয়াছিনের। একপর্যায়ে সেখানে বসবাসরত অসহায় সামাদের পরিবারকে ভয়ভীতি দেখিয়ে ওই জমির সিংহভাগ জোরপূর্বক দখল এবং রাতের আঁধারে দলবল নিয়ে সেখানে কংক্রিটের অবৈধ স্থাপনা নির্মাণের কাজ শুরু করেছেন আরমান ও ইয়াছিন। এসময় বাঁধা দিতে গেলে আরমান মেম্বর ও তার দলবল প্রাণনাশের হুমকি দিতে থাকে বলেও অভিযোগ ভুক্তভোগীদের।

পরবর্তীতে ভুক্তভোগী সামাদ, আবুল হোসেন, আব্দুল মান্নান, বাঁচা ও খোকনসহ স্থানীয়রা বাদী হয়ে সাতক্ষীরা পানি উন্নয়ণ বোর্ড-১ এর নির্বাহী প্রকৌশলী বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। একই সাথে দায়েরকৃত অভিযোগের অনুলিপি সাতক্ষীরা প্রেসক্লাব, দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার ও থানার অফিসার ইনচার্জ বরাবরও প্রেরণ করেন ভুক্তভোগীরা।




Leave a Reply

Your email address will not be published.