সমাজের আলো : নিখোঁজের পাঁচ দি‌নেও খোঁজ মিললো না করোনার টিকা নিতে গিয়ে সাতক্ষীরার শ্যামনগর থেকে নিখোঁজ হওয়া নবম শ্রেণির মাদরাসা ছাত্রী হিরা আক্তারের। তবে উদ্ধারের নামে পুলিশ পরিচয়ে পরিবারের কাছ থেকে টাকা নিয়েছে একটি চক্র।গত ২৩ ফেব্রুয়ারি সাতক্ষীরার শ্যামনগরের সুশীলন টাইগার পয়েন্ট কেন্দ্রে টিকা নিতে গিয়ে নিখোঁজ হন তিনি। এ ঘটনায় ২৪ ফেব্রুয়ারি শ্যামনগর থানায় ওই মাদরাসা ছাত্রীর পরিবারের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি করে।হিরা আক্তার সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের হযরত আলী মোড়লের মেয়ে ও গাবুরা দারুস সুন্নাহ দাখিল মাদরাসার নবম শ্রেণির শিক্ষার্থী।

নিখোঁজ হিরা আক্তারকে নিয়ে যখন তার পরিবার উদ্বেগ উৎকণ্ঠার মধ্য দিয়ে দিন কাটাচ্ছে, তখন বিষয়টিকে নিয়ে সক্রিয় হয়ে উঠেছে একটি প্রতারক চক্র। ইতোমধ্যে প্রতারণার মাধ্যমে তার পরিবারের কাছ থেকে চক্রটি অর্থও হাতিয়ে নিয়েছে বলে জানা গেছে।এদিকে তার পারিবার বলছে, নিখোঁজ হওয়ার একদিন পরে ০১৬১২ ৯৯১৭৯৭ নাম্বার থেকে হিরা আক্তারের খালার কাছে ফোন দিয়ে অপর প্রান্ত থেকে বলা হয়, তোমাদের মেয়ের খোঁজ নিতে হলে আমাকে ইম্যুতে অ্যাড করে ভিডিও কলে কথা বলো। অপর দিকে শনিবার বিকাল ৫টায় ০১৭১৪ ৮৭৯৫৪২ নাম্বার থেকে স্থানীয় ইউপি সদস্য আবিয়ার রহমানের কাছে ফোন করে কুষ্টিয়া থানার পরিচয় দিয়ে বলা হয়, আমাদের কাছে আপনার মেয়ে আছে। ০১৩০৯ ০১০৫১২ নাম্বারে বিকাশ করে কিছু খরচের টাকা পাঠান। আর এসে আপনার মেয়ে নিয়ে যান। এর পর ওই মোবাইলে ২৫০০ টাকা দেয়ার আধা ঘণ্টা পরে নাম্বারগুলো বন্ধ পাওয়া যায়।এ বিষয়ে শ্যামনগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সানওয়ার হুসাইন মাসুম জানান। নিখোঁজ হিরা আক্তারকে খুঁজে বের করার সকল চেষ্টা অব্যাহত আছে।

প্রসঙ্গত, শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জস্থ সুশীলন কার্যালয়ের করোনা টিকা কেন্দ্র থেকে হিরা আক্তার নামে এক মাদরাসা ছাত্রী নিখোঁজ হয়। এর আগে বুধবার (২৩ ফেব্রুয়ারি) বিকাল ৪টার দিকে ওই ছাত্রী নিখোঁজ হয়।গাবুরা দারুস সুন্নাহ দাখিল মাদরাসা সুপার মাওলানা লিয়াকত আলী বলেন, ‘কোভিড-১৯ দ্বিতীয় ডোজ টিকা দেওয়ার ধার্য দিন ছিল বুধবার (২৩ ফেব্রুয়ারি)। মাদরাসা থেকে ২৭৫ জন ছাত্র-ছাত্রীকে টিকা দিতে নিয়ে যাওয়া হয়। আটজন শিক্ষক ছিলেন দেখভালের দায়িত্বে। সুশীলন টিকা কেন্দ্রের লাইন ছিল অর্ধ কিলোমিটার এলাকাজুড়ে। এ সময় বিশৃঙ্খলা সৃষ্টি হয়। টিকা দিয়ে শেষ করতে বিকাল সাড়ে ৪টা বেজে যায়। সেখান থেকে নিখোঁজ হয় ওই ছাত্রী। পাশের একটি প্রাইমারি স্কুলে খাওয়ার ব্যবস্থা করা হয়েছিল। খাওয়ার সময় থেকে হিরাকে আর পাওয়া যায়নি।




Leave a Reply

Your email address will not be published.