সমাজের আলো : খিলগাঁও থানার সিপাহিবাগের একটি বাড়ির দিকে এখন সবার দৃষ্টি। ওই বাড়ির পাঁচতলার একটি ফ্ল্যাটে থাকেন সিআইডির বরখাস্ত এসআই আকসাদুদ জামান। ঘুষ লেনদেনের কথাবার্তার একটি অডিও ভাইরাল হওয়ার পর গোয়েন্দা পুলিশ তাঁকে গ্রেপ্তার করেছে।

পুলিশ কর্মকর্তারা বলছেন, ডাকাতির পাশাপাশি যেকোনো ধরনের অপরাধমূলক কাজে আকসাদুদ জামান ছিলেন সিদ্ধহস্ত। গাড়ি-বাড়ির পাশাপাশি তাঁর রয়েছে হুন্ডি ব্যবসা, গার্মেন্টস কারখানা আর একটি অনিবন্ধিত এনজিও। এসব জায়গায়ও তাঁর বিনিয়োগ রয়েছে। ২৬ বছরের চাকরিজীবনে একটি গুরুদণ্ড ও ২৬টি লঘুদণ্ড পেয়েছেন, বেশির ভাগ অভিযোগই অর্থসংক্রান্ত।অনুসন্ধানে জানা যায়, সিপাহিবাগের যে ফ্ল্যাটে তিনি থাকেন, দুই বছর আগে সেটা ৮০ লাখ টাকায় কেনেন। ২০১৪ সাল থেকে নিজের গাড়ি ব্যবহার করছেন। গত সাত বছরে তিনটি গাড়ি বদল করেছেন তিনি। তাঁর দুই গাড়িচালকের একজন শহিদুল নিজেও ডাকাত দলের সদস্য। তবে শহিদুল সেই অভিযোগ অস্বীকার করেছেন।

জানা যায়, ১৯৯৫ সালে কনস্টেবল পদে যোগদান করেন ঠাকুরগাঁও সদর উপজেলার বালিয়া ইউনিয়নের আকসাদুদ জামান। ২০০২ সালে তিনি এএসআই এবং ২০১০ সালে এসআই পদে পদোন্নতি পান। এরপর থেকে তিনি ফুলেফেঁপে উঠতে থাকেন। ঠাকুরগাঁও সদরের বাসিন্দারা বলেছেন, ২০০০ সালে ঠাকুরগাঁও সদর উপজেলার সালান্দর ইউনিয়নের চৌধুরীহাট গ্রামে বিয়ে করেন আকসাদুদ।এরপর তাঁর টাকায় রাতারাতি অঢেল সম্পদের মালিক হতে শুরু করে নিজের ও শ্বশুরের পরিবার। অবশ্য তাঁর স্ত্রী তাহমিনা আক্তারের দাবি, তাঁরা আগে থেকেই বিত্তশালী। গ্রামের বাড়িতে তাঁর বাবার ও শ্বশুরবাড়িতে অনেক সম্পত্তি রয়েছে। অথচ আকসাদুদের ছোট ভাই শাহীন আজকের পত্রিকাকে বলেন, খুব নিম্ন-মধ্যবিত্ত পরিবার তাঁদের। বাবা মারা যাওয়ার পর তিন ভাই দুই বোনের সংসার চালিয়েছেন মা। এলাকার লোকজন জানিয়েছেন, কিছুদিন আগে আকসাদুদ ৩৮ শতক জমি কিনেছেন। তাঁর কৃষিজমি রয়েছে ৫০ বিঘার মতো। শুধু গ্রামের বাড়িতে নয়, ঠাকুরগাঁও শহরেও তাঁর তিনতলা বাড়ি আছে। আর এ সবই করেছেন ডাকাতির মতো নানা ধরনের অপরাধ করে।




Leave a Reply

Your email address will not be published.