সমাজের আলো : সাতক্ষীরার কালিগঞ্জের মারকা গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের ছোড়া এসিডে মারাত্মক দগ্ধ হওয়া ওয়াহেদ ঢালির বাড়ি ঘর ফের ভেঙ্গে দিয়েছে তারা। তাকে ও তার পরিবারের সদস্যদের মারধর করে আহত করলেও পুলিশ তার মামলা না নিয়ে উল্টো তার ছেলেকে গ্রেফতার করায় ক্ষোভ প্রকাশ করে সাতক্ষীরার ৭৯ জন এসিড সারভাইবার প্রতিবাদ বিক্ষোভ ও মানব বন্ধন করেছেন। তারা অবিলম্বে তার ছেলে আল আমিনকে মুক্তি দিয়ে ওয়াহেদ ঢালির মামলা রেকর্ড করার দাবি জানান।

আজ রোববার সকালে সাতক্ষীরা শহরের আমতলা মোড়ে আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন ১৯৯৫ সাল থেকে এখন পর্যন্ত বহু ঘটনায় এসিডে পুড়ে আমরা শারীরিক সক্ষমতা হারানোর পাশাপাশি সম্পদও হারিয়েছি। ওয়াহেদ ঢালি ২০০৮ সালে এসিড আক্রান্তদের একজন উল্লেখ করে তারা বলেন এখন বেঁচে থাকার একমাত্র অবলম্বন মাঠে ঘাটে জোন কামলা খাটা । অন্ধ ও অক্ষম হওয়ায় অনেককে ভিক্ষাবৃত্তিতে নামতে হয়েছে। এরপরও প্রতিপক্ষের লোকজন আমাদের বাড়িঘর কেড়ে নিতে মারধর করছে। আমরা এর প্রতিবাদ ও সুষ্ঠু বিচার চাই।

শাহানা খাতুনের সভাপতিত্বে এসিড সারভাইবারদের মানববন্ধনে আরও বক্তব্য রাখেন নুরুননাহার, সফুরা খাতুন,কাছেদ গাজি, সোনালী খাতুন প্রমূখ। তারা হামলার জন্য দায়ী প্রতিবেশী গহর ঢালি, অরজু ঢালি ও লিটন ঢালিকে গ্রেফতারের দাবি জানান। তবে এ বিষয়ে কালিগঞ্জ থানার ওসি গোলাম মোস্তফা বলেন বিষয়টি সম্পর্কে তার জানা নেই। অভিযোগ দিলে মামলা নেওয়া হবে।মানববন্ধন শেষে এসিড আক্রান্ত ৭৯ জন নারী ও পুরুষের হাতে করোনাকালিন সহায়তা হিসেবে ইস্টার্ন ব্যাংকের সহায়তায় আর্থিক অনুদান তুলে দেন সমাজ সেবা বিভাগের উপপরিচালক একেএম শফিউল আযম, অ্যাকশন এইডের নুরুন্নাহার বেগম, জাহাঙ্গির হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, মাহবুবুর রহমান, স্বদেশ পরিচালক মাধব চন্দ্র দত্ত, আবু মুসা প্রমূখ।




Leave a Reply

Your email address will not be published.