সমাজের আলো:- সাতক্ষীরায় আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন বাংলাদেশ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার সকাল ১০ টায় সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্ক সংলগ্ন জেলা কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তরা বলেন ১৯৭২ সালের ১৯ এপ্রিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশে সংগঠনটি প্রতিষ্ঠা করেছিলেন। প্রতিষ্ঠার পর বঙ্গবন্ধু কৃষক নেতা শহীদ আব্দুর রব সেরনিয়াবাতকে কৃষক লীগের কমিটি গঠনের দায়িত্ব দেন। বঙ্গবন্ধুর দিকনির্দেশনায় ব্যারিস্টার বাদল রশিদকে সভাপতি ও আব্দুর রউফকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠিত হয়। সর্বশেষ ২০১৯ সালের ৬ নভেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে কৃষক লীগের ত্রিবার্ষিক কাউন্সিলে কৃষিবিদ সমীর চন্দকে সভাপতি ও অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতিকে সাধারণ সম্পাদক করা হয়। কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমীর

চন্দ ও অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতিকে শুভেচ্ছা জানিয়ে বক্তরা আরো় বলেন, দেশের কৃষির উন্নয়ন এবং কৃষকের স্বার্থ রক্ষার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১৯ এপ্রিল বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠাকাল থেকে কৃষক লীগ কৃষকদের সংগঠিত করা, তাদের দাবি আদায় এবং দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে ভূমিকা পালন করে আসছে।
শুক্রবার সকালে সংগঠনের জেলা় কার্যালয়ে় জাতীয় পতাকা এবং দলীয় পতাকা উত্তোলন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলের মালা দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।
কৃষক লীগের সাতক্ষীরা জেলা কমিটির সহ-সভপতি সেলিম রেজা মুকুলের সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন, জেলা কৃষক লীগের তথ্য ও গভেষনা সম্পাদক আফজাল হোসেন, বন ও পরিবেশ সম্পাদক বাবলুর রহমান, ধর্ম বিষয়ক সম্পাদক মাষ্টার আব্দুল খলেক, অর্থ সম্পাদক জাহাঙ্গীর হোনের, কার্য নির্বাহী সদস্য খনদকার আনিসুর রহমান, আব্দুল মহিদ, বৈকারী ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল, পৌর ১নং ওয়ার্ড কমিটির সভাপতি মো: আবুল কালাম, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম। আলোচনাসভা শেষে ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কেটে শুভ উাদ্ভাধন করা হয়।




Leave a Reply

Your email address will not be published.