সমাজের আলো : সাতক্ষীরার কালিগঞ্জে ব্লাড ক্যান্সারে আক্রান্ত শিশু সাকিব বাঁচতে চায়। মাত্র ১২ বছর বয়সী শিশু সাকিব যখন মাঠে খেলাধুলা এবং স্কুলে সহপাঠীদের সাথে ক্লাসে ব্যস্ত থাকার কথা, তখন সে হাসপাতালের বেডে শুয়ে বাঁচার আকুতি জানাচ্ছে। চোখের সামনে নিজ সন্তানের ধীরে ধীরে নিস্তেজ হওয়া যাওয়া দেখে চোখের অশ্রু ফেলছে সাকিবের হতদরিদ্র মা-বাবা।সাকিব সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের বালিয়াডাঙ্গা গ্রামের হতদরিদ্র দিনমজুর জালাল উদ্দীন ও নাজমুন নাহারের ছেলে। সে স্থানীয় একটি মাদ্রাসার ৫ম শ্রেণির শিক্ষার্থী।

জানা গেছে, হতদরিদ্র দিনমজুর জালাল উদ্দীনের দুই ছেলে মধ্যে সাকিব বড়।গত কয়েক মাস আগে সাকিব হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে স্থানীয় চিকিৎসকদের পরামর্শে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি ও বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করানোর পর সাকিবের ব্লাড ক্যান্সার ধরা পড়ে। আর ওই পর্যন্ত চিকিৎসা খরচ যোগান দিতেই সর্বস্বান্ত সাকিবের পিতা জালাল উদ্দীন।বর্তমানে সাকিব জাতীয় ক্যান্সার হাসপাতালে ভর্তি রয়েছে। এখন অনেক কষ্টেও সাকিবের চিকিৎসা ব্যয় বহন করা দুঃসাধ্য হয়ে পড়েছে তার পরিবারের। তার ওপর গত কয়েকদিন ধরে সাকিবের ফুসফুসেও সংক্রমণ ছড়িয়ে পড়ায় বেড়ে গেছে সাকিবের পিতা-মাতার উৎকণ্ঠা।

চিকিৎসকরা জানিয়েছেন, তাকে প্রায় ৩ বছরমেয়াদি চিকিৎসা নিতে হবে। এর মধ্যে রয়েছে কেমোথেরাপি, হিমোগ্লোবিন ও দামি ইনজেকশন। এতে খরচ হবে প্রায় ১৩-১৪ লাখ টাকা, যা তার দরিদ্র পিতা-মাতার পক্ষে জোগাড় করা অসম্ভব।কিন্তু হতদরিদ্র পরিবারের সন্তান সাকিব বাঁচতে চাই। আবারও সুস্থ হয়ে অন্যদের মত স্বাভাবিক ভাবে স্কুলে যেতে চাই। ফিরতে চাই গ্রাম্য খেলার মাঠে। দাপিয়ে বেড়াতে চাই দস্যি ছেলের মত।এ জন্য সাকিবকে বাঁচাতে তার পিতা সমাজের বিত্তবান ও সহৃদয়বান ব্যক্তিদের সহযোগিতা কামনা করেছেন।

সহযোগিতার জন্য যোগাযোগ করতে পারেন সাকিবের বাবা : ০১৯৪৯-২৪৪৮৯০ (বিকাশ)

 




Leave a Reply

Your email address will not be published.