শার্শা প্রতিনিধিঃ : যশোরের শার্শা উপজেলাধীন বাগআঁচড়ায় আঁখি টাওয়ারে অবস্থিত আল-মদিনা প্রাঃ হাসপাতালে চিকিৎসকের ভুল অপারেশন এবং চরম অব্যবস্থাপনার কারণে প্রসূতির মৃত্যুর অভিযোগ পরিবারের।

প্রসূতির পরিবারের পক্ষ থেকে জানানো হয়, প্রসূতি নাসরিন (১৮)
(স্বামী- মোঃ রিপন হোসেন,
গ্রাম- কুমরি, ঝিকরগাছা, যশোর) কে অপারেশন করে উক্ত ক্লিনিকের পার্শ্ববর্তী আর একটি ক্লিনিকের স্বত্বাধিকারী ডাক্তার মমতাজ আহমেদ মুজিদ। চিকিৎসকের ভুল অপারেশন এবং হাসপাতালের চরম অব্যবস্থাপনার ফলে তাদের প্রসূতির অবস্থা আশঙ্কাজনক হলে ক্লিনিক থেকে তড়িঘড়ি করে প্রসূতিকে বের করে দেয় এবং সাতক্ষীরা পৌঁছানোর পর সকাল ৯টার দিকে প্রসূতি মারা যায়। পরে রবিবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে যশোর সিভিল সার্জনের নেতৃত্বে শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু ইউসুপ ক্লিনিকের ওটি সিলগালা করে চলে যান। এবং তিনি জানান, তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এসময় উপস্থিত ছিলেন- বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ কাজি মোঃ শহিদুল ইসলাম সহ বাগআঁচড়া এলাকার সাংবাদিকবৃন্দ।

এব্যাপারে ক্লিনিক মালিক কামরুজ্জামান এবং অপারেশনকারী চিকিৎসকের মুঠোফোনে যোগাযোগ করলে তাদের দু’জনের ফোন বন্ধ পাওয়া যায়।

উল্লেখ্য, আল-মদিনা প্রাঃ হাসপাতালের বিরুদ্ধে অপচিকিৎসায় প্রসূতির মৃত্যুর ঘটনা ঘটেছিল, পরে রোগীর পরিবারের সাথে অর্থের বিনিময়ে সমঝোতা হয়। এছাড়া ইতিপূর্বে অপারেশনকারী ডাক্তার মমতাজ আহমেদ মুজিদের নিজস্ব ক্লিনিকটি অবৈধ হওয়ার কারণে সিলগালা এবং অর্থদণ্ড প্রদান করেছিলেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।




Leave a Reply

Your email address will not be published.