সমাজের আলো : বাস্তবের কিছু ঘটনা সিনেমাকেও হার মানায়। এবার ইন্দোনেশিয়ায় এমনই একটি ঘটনা চাঞ্চল্য সৃষ্টি করেছে। জানা গেছে, রীতি মেনে বিয়ে করতে বসেছিলেন এক যুবক। হঠাৎ সেই বিয়ের অনুষ্ঠানে হাজির প্রাক্তন প্রেমিকা।পরে কি মনে করে নিজের পরিবারের সঙ্গে পরামর্শ করে সিদ্ধান্ত নিলেন যুবক। বিয়ে করলেন দুই প্রেমিকাকেই। তখনও বোঝেননি, এর পরিণাম কী হতে চলেছে!‌
২০ বছরের ওই যুবকের নাম নুর খুসনুল কোটিমা। নুর যাকে বিয়ে করতে এসেছিলেন তার নাম কোরিক(২০)। কোরিক বলেন, ফেসবুকে তাদের বিয়ের কথা জানতে পারেন স্বামীর প্রাক্তন প্রেমিকা ইউনিতা রোরি। তারপর বিয়ের দিনই এসে হাজির হন তিনি। কোরিকের বাড়িতেই। নুরকে বিয়ে করতে চান।প্রথমে বেশ হতবাক হন নুর। কিন্তু পরে বিয়ে করে নেন ইউনিতাকেও।
বিষয়টি নিয়ে নুর বলেন, পরিবারের সঙ্গে পরামর্শ করেই বিয়েটা করেছিলেন। দু’জনকে বিয়ে করার পণও দিয়েছেন সমান (সাড়ে ১৭ লক্ষ রুপাইয়া)। কিন্তু বিয়ের পর এখন বিপাকে পড়েছেন নুর।বুঝতে পারছেন, সিদ্ধান্তটা ঠিক হয়নি। কারণ নুরের বয়স ২০। এখনও কোনও চাকরি করেন না। এই বাজারে দুই স্ত্রীর ভরণপোষণ সম্ভব নয় তার। তাই যুবকের সাফ কথা, ‘‌খুব ভুল করেছি’‌।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *