মোঃ জাহাঙ্গীর হোসেন : বিনম্র শ্রদ্ধা, পুস্পস্তবক অর্পণ, দোয়া ও স্মরণ সভার মধ্য দিয়ে কলারোয়ায় পালিত হলো বরেণ্য ভাষা সৈনিক আলহাজ্ব শেখ আমানুল্ল্যাহ’র ৯ম মৃত্যুবার্ষিকী। বুধবার (৩১আগস্ট) সকাল ১০ টায় কলারোয়া উপজেলা ঝাঁপাঘাট গ্রামের সমাধিস্থলে মরহুমের প্রতি ফুলের শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিভিন্ন শিক্ষা-সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিপুল সংখ্যক গুণমুগ্ধগণ।

মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন-প্রধান শিক্ষক বদরুর রহমান। এসময় অতিথিবৃন্দের সাথে সমাধিস্থলে উপস্থিত ছিলেন-প্রয়াত শেখ আমানুল্লাহর ২ কন্যা আফোরাজা খাতুন ও আফসানা খাতুন।

এরপর দমদম মাধ্যমিক বিদ্যালয় সম্মেলন কক্ষে জেলা ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে বরেণ্য এই ভাষা সৈনিক স্মৃতিচারণে স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি আয়োজিত স্মরণ সভায় স্মৃতিচারণ করেন ও উপস্থিত ছিলেন-লেখক ও প্রফেসর আবু নসর, ভারপ্রাপ্ত অধ্যক্ষ তুতিয়ারা খাতুন, উপাধ্যক্ষ রেজাউল ইসলাম, প্রধান শিক্ষক আব্দুর রব, অধ্যাপক আবুল খায়ের, অধ্যাপক ইউনুচ আলী খান, অধ্যাপক রফিকুল ইসলাম, উপজেলা শিক্ষক নেতা প্রধান শিক্ষক হরি সাধন ঘোষ, প্রধান শিক্ষক এবাদুল হক, প্রধান শিক্ষক আজাহারুল ইসলাম, প্রধান শিক্ষক আব্দুর রহিম, প্রধান শিক্ষক আব্দুল আলিম, এম আর ফাউন্ডশন একাডেমির প্রিন্সিপাল আবুল হোসেন, প্রধান শিক্ষক সাংবাদিক রাশেদুল হাসান কামরুল, পাবলিক ইনস্টিটিউটের সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শেখ কামাল রেজা, প্রেসক্লাব সভাপতি শিক্ষক দীপক শেঠ, শিক্ষক শেখ শাহাজান আলী শাহিন, সাংবাদিক শিক্ষক শামছুর রহমান লাল্টু, সাংবাদিক জুলফিকার আলী সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, মরহুমের পরিবারের সদস্যবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানটি যৌথভাবে পরিচালনা করেন শিক্ষক নেতা মোস্তফা বাকী বিল্লাহ শাহী।

উল্লেখ্য, ২০১৩ সালের ৩১ আগস্ট ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বরেণ্য ভাষা সৈনিক ও শিক্ষক নেতা আলহাজ্ব শেখ আমানুল্লাহ।




Leave a Reply

Your email address will not be published.