যশোর অফিস : মণিরামপুরের পাঁচকাটিয়া পাঁচবাড়িয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের দাতা সদস্য করার নামে প্রতারণার মাধ্যমে ১০ লাখ টাকা আত্মসাতে অভিযোগে প্রধান শিক্ষক, সভাপতিসহ তিনজনের বিরুদ্ধে যশোর আদালতে মাম*লা হয়েছে। বুধবার পাঁচকাটিয়া গ্রামের অধীর পাড়ের ছেলে বিদ্যালয়ের অভিভাবক সদস্য বিপদ ভঞ্জন পাড়ে এ মাম*লা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইমরান আহম্মেদ অভিযোগের তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন। আসামিরা হলো বিদ্যালয়ের প্রধান শিক্ষক চৈতন্য কুমার বিশ্বাস, সভাপতি ধীমন মল্লিক ও অভিভাবক সদস্য ভোলানাথ বিশ্বাস।

মামলা*র অভিযোগে জানা গেছে, মাম*লার বাদী বিপদ ভঞ্জন পাড়ে বিদ্যালয়ের অভিভাবক সদস্য হওয়ায় আসামিরা দীর্ঘদিন ধরে দাতা সদস্য হওয়ার প্রস্তাব দিয়ে আসছিলেন। অভিভাবক সদস্য হওয়ার জন্য তিনি ২০১৮ সালের ৫ জানুয়ারি আসামিদের বাড়িতে ডেকে স্বাক্ষীদের উপস্থিতিতে ১০ লাখ টাকা দেন। শর্ত অনুযায়ী আগামী তিন মাসের মধ্যে তাকে দাতা সদস্য হিসেবে অন্তভুক্ত করবেন। অন্যথায় সমুদয় টাকা ফেরত দিবেন বলেও তারা অঙ্গীকার করেন।

তিন মাস অতিবাহিত হলেও আসামিরা বিদ্যালয়ের দাতা সদস্য হিসেবে তাকে অন্তভুক্ত করেননি। টাকা ফেরত চাইলে আসামিরা না দিয়ে ঘোরাতে থাকেন। এছাড়া আসামিরা অপরিচিত মোবাইল নম্বর থেকে কল দিয়ে পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির সদস্য বলে পরিচয় দিয়ে জীবন নাশ ও অপহরণের হুমকি দেন। গত ২ সেপ্টেম্বর সকালে আসামিদের তার বাড়ি ডেকে টাকা ফেরত চাইলে তারা না দিয়ে ভয়ভীতি দেখিয়ে চলে যান। আসামিরা পরিকল্পিত ভাবে প্রতারণার করে টাকা নিয়ে আত্মসাত করায় তিনি আদালতে এ মাম*লা করেছেন।




Leave a Reply

Your email address will not be published.