যশোর অফিস : ভুয়া মুক্তিযোদ্ধ করে ভৎসনা করায় দেলোয়ার হোসেন ফরিদ নামে এক ব্যক্তির বিরুদ্ধে মানহানির অভিযোগে যশোর আদালতে মাম*লা হয়েছে। যশোর শহরের বারান্দীপাড়ার বীর মুক্তিযোদ্ধা হেলাল উদ্দীন বাদী হয়ে এ মামলা করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মঞ্জুরুল ইসলাম অভিযোগের তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছে। আসামি ফরিদ ঢাকা খিলগাঁও থানার সিপাহীবাগের ৬৯৮/৪৯ এর বাসিন্দা মৃত হাজী তালেব আলীর ছেলে।

মাম*লার অভিযোগে জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিন অবসরপ্রাপ্ত সেনা সদস্য। আসামি ফরিদ ২০০১ সালের ১৪ সেপ্টেম্বর হেলাল উদ্দিনের মেয়ে নাসরিন জান্নাতকে বিয়ে করেন। তাদের দুইটি সন্তান আছে। বেশ কিছুদিন ধরে আসামি ফরিদ জান্নাতের কাছে যৌতুক দাবি করে শারিরীক ও মনসিক নির্যাতন এবং পরিবার সম্পর্কে মানহানিকর কথাবার্তা বলে। একপর্যায়ে জান্নাতকে দুই সন্তানসহ ফরিদ তাড়িয়ে দেন।

এব্যাপারে জান্নাত যশোর আদালতে স্বামীর বিরুদ্ধে যৌতুক নিরোধ আইনে মামলা করেন। আসামি ফরিদ হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের জামিন নিয়ে গত ৩১ আগস্ট যশোর আদালতে আত্মসর্পণ করেন। বিচারক আগামী ধার্য তারিখ পর্যন্ত আসামি ফরিদের জামিন মঞ্জুর করেন। এদিন বিকেলে আসামি ফরিদ বিষয়টি মীমাংসার জন্য জান্নাতের পরিবারের সাথে সালিসে বসেন। এসময় আসামি ফরিদ তার শ্বশুর বীর মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিনকে ভুয়া মুক্তিযোদ্ধা বল ভৎসনা করেন। সালিসে ফরিদ তার পরিবারের সদস্যদের খুন জখমের হুমকি দিয়ে চলে যায়। ছাড়া এরআগে ফরিদ যশোরের অতিক্তি পুলিশ সুপার সাইফুল ইসলামের কাছে একটি অভিযোগ দিয়েছিলেন ভুয়া মুক্তিযোদ্ধা বলে। সালিসে সকলের সামনে ভুয়া মুক্তিযোদ্ধা বলে ভৎসনা করায় তিনি মঙ্গলবার আদালতে এ মামলা করেছেন।




Leave a Reply

Your email address will not be published.