ফারুক হোসাইন রাজ, নিজস্ব প্রতিনিধি : ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যাওয়া সেই কলেজ ছাত্র নয়ন (২২) এর মা’য়ের নামে সাতক্ষীরা কলারোয়ার সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন মানবিক কলারোয়া ফাউন্ডেশনের পক্ষ থেকে বাংলাদেশ সোনালি ব্যাংক কলারোয়া শাখায় আড়াই লক্ষ টাকার সঞ্চয় পত্র ও নগদ সাড়ে ১৩ হাজার টাকা হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) দুপুরে উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তার অফিস কার্যালয়ে মানবিক কলারোয়া ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব আমিনুল ইসলাম লাল্টুর তত্ত্বাবধানে মৃত নয়নের মা রহিমা খাতুনের নামে সোনালী ব্যাংক কলারোয়া শাখায় ২ লক্ষ ৫১ হাজার ১০০ টাকা মূল্যের সঞ্চয় পত্র ও নগদ ১৩ হাজার ৬৫৪ টাকার কাগজ পত্র আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও রুলী বিশ্বাস।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু বলেন, নয়ন যখন ব্লাড ক্যান্সারে আক্রান্ত হলে চিকিৎসা সহায়তা সেবা দিতে সংগঠনের সদস্য বন্ধুরা একত্রিত হয়ে রাস্তায় রাস্তায় বাক্স নিয়ে অর্থ চেয়ে চিকিৎসার জন্য টাকার ব্যাবস্থা করলেও শেষ পর্যন্ত সে গত ১০ এপ্রিল রাজধানীর ক্যান্সার হাসপাতালে মৃত্যু বরন করেন৷ নয়ন (২২) কলারোয়া পৌর সদরের মুরারীকাটি গ্রামের হতদরিদ্র রহিমা খাতুনের ছেলে৷ সে বেঁচে থাকা কালীন বাপ্পি টেলিকমে কাজ করতো৷ নয়নের মা’য়ের নামে যে সঞ্চয় পত্র করে দেওয়া হয়েছে তাতে নয়নের বাবা- মা শান্তিতে বসবাস করতে পারবে। এসময় তিনি নয়নের রুহের আত্মার মাগফেরাত ও তার পরিবারের জন্য রহমত কামনা করেন।
সংগঠনের প্রধান উপদেষ্টা ইলিয়াস হোসেন রাসেল বলেন, নয়ন মারা যাওয়ার ১৫ দিন আগে আমাদের কে বলেছিলেন যে আমি হয়তো বাঁচবো না, আমার জন্য সবার দেওয়া অবশিষ্ট যতটুকু টাকা থাকবে , টাকা গুলো দিয়ে আমার মায়ের জন্য একটা কিছু করে দিবেন যাতে করে আমার মা’কে কারও বাসায় কাজ না করার প্রয়োজন হয়,কারন আমার ইচ্ছা ছিলো আমার মা কে আমি কষ্ট করতে দিবো না! আজকে মানবিক কলারোয়া ফাউন্ডেশনের পক্ষ থেকে নয়নের দেওয়া সেই কথাটি রাখতে পেরেছি।
সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক কাজী হাসিবুল হোসেন রিয়াজ বলেন, মানবিক কলারোয়া ফাউন্ডেশনএর প্রধান অভিভাবক কলারোয়া উপজেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টুর নির্দেশে নয়নের চিকিৎসার জন্য বন্ধু মহলসহ কলারোয়া উপজেলা ছাত্রলীগ রাস্তা দাড়িয়ে সহযোগিতা চেয়ে নয়নের জন্য খরচ করেছি৷ শেষ পর্যন্ত প্রিয় নয়ন ভাই বাঁচেনি তাকে হারানোর কষ্ট ভুলতে পারবো না তবে তার পরিবারের পাশে আমরা সকল সদস্য ও বন্ধুরা দাঁড়াতে সর্বাত্মক চেষ্টা করেছি ৷ চিকিৎসার অবশিষ্ট যে টাকা ছিলো আজ নয়নের মায়ের নামে বাংলাদেশ সোনালী ব্যাংক কলারোয়া শাখায় একটি সঞ্চয় পত্র এবং নগদ অর্থ নয়নের মায়ের কাছে নগদ দেওয়া হয়েছে৷ যাতে কিছুটা হলেও কষ্ট লাঘব হয়৷ এসময় তিনি আরও বলেন, নয়নকে আল্লাহ জান্নাতুল ফেরদৌস দান করুন৷ সকল মানুষের পাশে থেকে কাজ করবে মানবিক কলারোয়া ফাউন্ডেশন।

নয়নের মা রহিমা খাতুন বলেন, মানবিক কলারোয়া ফাউন্ডেশনের প্রতিটি সদস্য আমার সন্তান নয়নকে তাদের আপন ভাইয়ের মতো দেখেছেন৷ তারা আমার সন্তানের খরচ জোগাড় করতে রাস্তায় রাস্তায় মানুষের দ্বারেদ্বারে ঘুরেছেন৷ তাদের অবদান কখন ভুলতে পারবো না৷ মহান রব্বুল আলামিনের কাছে সংগঠনের সকল সদস্যের জন মঙ্গল কামনা করে নয়নের জন্য দোয়া প্রার্থনা করেন৷

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও রুলী বিশ্বাস বলেন, মানুষ মানুষের কল্যাণের জন্য তার দৃষ্টান্ত রাখলো মানবিক কলারোয়া ফাউন্ডেশন৷ সকল সদস্যের আপ্রাণ চেষ্টায় নয়নের পরিবার অনেক বড় সহায়তা পেয়েছে। এসময় তিনি সংগঠনের সকল সদস্যকে ধন্যবাদ জানিয়ে এলাকার বঞ্চিত অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান করে তিনি সকল ভালো কাজে সহায়তা দেওয়ার জন্য আশ্বস্ত করেন।

সংগঠনের সভাপতি কাজী আশরাফুল হোসেন রিপন বলেন, মানবিক কলারোয়া ফাউন্ডেশনের আজীবন সদস্য ও সম্মানীয় অভিভাবকগনের নির্দেশগুলো সঠিক ভাবে পালন করে নয়নের মতো কলারোয়াবাসী পাশে থাকার লক্ষ্য একদল তরুণ কাজ করছে৷ এজন্য সকলের কাছে সহযোগিতা কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলার ৮ নম্বর কেরেলকাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স ম মোরশেদ আলী ভিপি, উপদেষ্টা শেখ সোহেল রানা, উপজেলা ছাত্রলীগের সভাপতি শামিমুজ্জামান টিপু, সংগঠনের সাধারন সম্পাদক শেখ অন্তিক ইসলাম, সাংগঠনিক সম্পাদক এস এম আরফিন, অর্থবিষয়ক সম্পাদক তানভীর ইসলাম রিদয়, দূর্যোগ ও ত্রান বিষয়ক সম্পাদক রাকিবুল হাসান সেজান প্রমূখ।

 

Open photo




Leave a Reply

Your email address will not be published.