হাফিজুর রহমান শিমুলঃ

মৌতলা বাসস্ট্যান্ড ব্যবসায়ীদের কমিটি গঠনে ভোট সোমবার অনুষ্ঠিত হবে। ভোটার সাধারণের ব্যাপক প্রস্তুতি। পৃথক ৫টি পদের বিপরিতে লড়ছেন ১১ জন প্রার্থী। চলছে শেষদিনে অর্থাৎ ভোটের আগেরদিনে ভোটারদের নিকট ভোট প্রার্থনা। অনুসন্ধ্যানে জানাগেছে, সাতক্ষীরার কালিগঞ্জে উপজেলার মৌতলা বাসস্ট্যান্ডে ১৫১ জন ব্যবসায়ীর কমিটি গঠন উপলক্ষে এই প্রথম ভোটাররা তাদের মূল্যবান ভোট প্রদান করে নির্বাচিত করবেন পছন্দের প্রার্থীকে। ইতিপূর্বে কমিটি গঠন হলেও সেটি ছিলো আপোষের কমিটি। রবিবার (৩০ অক্টোবর) বিকালে সরেজমিনে দেখাগেছে ভোটকে কেন্দ্র করে ব্যাপক উৎসাহ উদ্দীপনা আর উৎসবের আমেজ। টান টান উত্তেজনার মধ্য দিয়ে আগামীকাল সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত বিরতিহীনভাবে
মৌতলা বাসস্ট্যান্ড ব্যবসায়ী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। দুপুর ২ টি থেকে সকল প্রার্থীদের সব ধরনের প্রচার- প্রচারণা বন্ধ হয়ে গেছে। এরপর থেকেই থমথমে অবস্থা বিরাজ করছে সর্বত্র। বিশৃঙ্খলা সৃষ্টি না করে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে তাদের পছন্দের প্রার্থীকে বিজয়ী করার আগ্রহ প্রকাশ করেছেন সকল প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা। এদিকে শেষ দিনের মতো নীরব প্রচারণার চালানোর প্রস্তুতি নিয়েছেন প্রার্থীরা। দ্বারে দ্বারে যেয়ে ভোটারদের সঙ্গে কোলাকুলি আর কুশল বিনিময় করে দোয়া চাচ্ছেন প্রার্থীরা।
এদিকে সকাল থেকেই ভোট কেন্দ্রে ব্যালট বাক্স, ব্যালট পেপার, সিল মোহর ও ভোটার তালিকা প্রস্তুত রাখা হয়েছে ।
গত ৭ই অক্টোবর মৌতলা বাসস্ট্যান্ড ব্যবসায়ীদের কমিটি গঠনের নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছিল । এখানে মোট ভোটার ১৫১ জন, পুরুষ ভোটার ১৫০জন ও মহিলার ভোটার সংখ্যা ১ জন। সভাপতি পদে ২ জন প্রার্থী, সাধারণ সম্পাদক পদে ২জন ক্যাশিয়ার পদে ৩ জন সাংগঠনিক সম্পাদক পদে ২ জন ও দপ্তর সম্পাদক পদে ২ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১টি কেন্দ্রে ২ টি বুথে ভোট গ্রহণ করা হবে। সকালে স্থানীয় ইউপি চেয়ারম্যান ফেরদাউস মোড়ল ভোট কেন্দ্র পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। নির্বাচনে নিছিদ্র নিরাপত্তা দিতে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ, গ্রাম পুলিশ ও আনছার সদস্যরা দায়িত্ব পালন করবেন। যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তৎপর থকবেন থানা পুলিশ সহ নির্বাচন পরিচালনা কমিটি ।




Leave a Reply

Your email address will not be published.