যশোর অফিস : যশোর মোমিনগর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগে দুর্নীতি ও জালিয়ার মামলায় আত্মসমর্পণকারী সহকারী প্রধান শিক্ষক নারায়ন চন্দ্র বিশ্বাসকে কারাগারে পাঠিয়েছে আদালত। একই সাথে অপর আসামি এমদাদুলের জামিন মঞ্জুর করেছে। সোমবার আসামিদের জামিন আবেদনের শুনানি শেষে সিনিয়র জেলা ও দায়রা জজ ইখতিয়ারুল ইসলাম মল্লিক এ আদেশ দিয়েছেন। নারায়ন চন্দ্র বিশ্বাস মণিরামপুরের পাঁচকাটিয়া গ্রামের মৃত হারান চন্দ্র বিশ্বাসের ছেলে।
মামলার অভিযোগে জানা গেছে, মোমিন নগর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগে প্রতারণা ও জালিয়াতির অভিযোগে ২০২০ সালের ২ ফেব্রুয়ালি জেলা ও দায়রা জজ আদালতে মামলা করেছিলেন অভিভাবক সদস্য বোলপুর গ্রামের আব্দুল ওহাব আলী। মামলায় আসামি করা হয়েছিল ম্যানেজিং কমিটির সভাপতি শহিদুল ইসলাম মিলন ও প্রধান শিক্ষক রেজাউল হক মালিতাকে। অভিযোগে উল্লেখ করা হয়েছিল, প্রধান শিক্ষক প্রথমে একটি নিয়োগ বিজ্ঞপ্তি পরবর্তীতে তিনি কোন পত্রিকায় বিজ্ঞপ্তি না দিয়ে জালিয়াতি করে পত্রিকা তৈরী করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছিলেন।
আদালতে তৎকালিন বিচারক অভিযোগটি গ্রহণ করে দুর্নীতি দমন কমিশনকে তদন্তের আদেশ দিয়েছিলেন। এ মামলার তদন্ত শেষে দুদকের তদন্তকারী কর্মকর্তা সহকারী পরিচালক মোহঃ মোশাররফ হোসেন ছয়জনকে অভিযুক্ত ও একজনের অব্যহতি চেয়ে গত ৪ জুলাই জেলা ও দায়রা জজ আদালতে চার্জশিট জমা দেন।
অভিযুক্ত আসামিরা হলো বিদ্যালয়ের প্রাধন শিক্ষক রেজাউল হক মালিতা,




Leave a Reply

Your email address will not be published.