মোঃ সোহাগ হোসেন : যশোরের শার্শা উপজেলায় গত ১৬ নভেম্বরে বাগআঁচড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনী সহিংসতায় আহত বিশিষ্ট আওয়ামীলীগ নেতা আব্দুল খালেক (খতিব) ধাবকের ছেলে মোস্তাক ধাবক (৪২) আজ শনিবার রাত ৩ টার দিকে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গুরুত্বর আহত খতিব ধাবকের অবস্থাও আশংকা জনক বলে জানা গেছে।

জানা গেছে, গত ১৬ নভেম্বর রাতে আব্দুল খালেক (খতিব) ধাবক, ও তার ছেলে মোস্তাক (ধাবক) কে নৌকার মার্কার মনোনীত প্রার্থী ইলিয়াস করির বকুলের কর্মী সমর্থকরা তাদের উপর অতর্কিত হামলা চালায় বলে জানা গেছে। পরে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরবর্তীতে তাদের শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত ৩’টার সময় ছেলে মোস্তাক ধাবকের মৃত্যু হয।

নিহত মুস্তাক ধাবক, ও তার পিতা আব্দুল খালেক (খতিব) ধাবক, আনারস প্রতীকের প্রাথী রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি, ও বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক, বিশিষ্ট শিল্পপতি আব্দুল খালেকের সমর্থক ছিলেন। মোশতাকের মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে চেয়ারম্যান প্রার্থী আব্দুল খালেক সহ তার কর্মীসমর্থকরা টায়ার জ্বালিয়ে রাস্তায় বিক্ষোভ, ঝাড়ু মিছিল,ও মানববন্ধন করেন। এসময় যশোর- সাতক্ষীরা মহাসড়ক বন্ধ হয়ে যায়। এসময় বিক্ষোভকারীরা খুনিদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানান। পরে প্রশাসনের আশ্বাসে যশোর – সাতক্ষীরা মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।




Leave a Reply

Your email address will not be published.