যশোর অফিস : যশোরে আল কারীম ফাউন্ডেশনের প্রধান নির্বাহী সাজ্জাদ ও তার দুই ছেলেসহ সাত কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। পটুয়াখালীর বাউফুল উপজেলার বড় ডালিমা গ্রামের আব্দুল হাকিম হাওলাদারের ছেলে বর্তমানে যশোর সদর উপজেলার ক্ষিতিবদিয়া গ্রামের জনৈক মনির হোসেনের বাড়ির ভাড়াটিয়া ফজলুল করিম সিয়াম বৃহস্পতিবার মামলাটি করেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মঞ্জুরুল ইসলাম অভিযোগ আমলে নিয়ে আসামিদের প্রতি সমন ইস্যুর আদেশ দিয়েছেন।
আসামিরা হলেন, যশোর শহরের চুড়িপট্টির হাজী আব্দুল করিম রোডের আল কারীম ফাউন্ডেশনের নির্বাহী প্রধান সাজ্জাদ হোসেন, তার দুই ছেলে জাকারিয়া হোসেন ও বায়েজিদ হোসেন, সংস্থার নির্বাহী কর্মকর্তা নুরুল ইসলাম খান, ম্যানেজার গোলাম রহমান, ক্যাশিয়ার মো. ওসমান ও আল কারীমের সহযোগী প্রতিষ্ঠান বিপি স্টোরের ম্যানেজার মো. মাসুদ।
মামলায় ফজলুল করিম সিয়াম উল্লেখ করেছেন, তার পিতা আব্দুল হাকিম হাওলাদার বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক বেসামরিক কর্মকর্তা। আসামিরা তার পিতার পূর্ব পরিচিত। আব্দুল হাকিম হাওলাদার চাকরি থেকে অবসর গ্রহণের পর প্রাপ্ত এককালীন অর্থ দিয়ে পরিবার পরিজন নিয়ে জীবন যাপন করে আসছিলেন। এরই মধ্যে অবসরকালীন অর্থের বিষয়টি জানতে পেরে আসামি সাজ্জাদ হোসেন তার দুই ছেলে জাকারিয়া হোসেন ও বায়েজিদ হোসেনকে নিয়ে ক্ষিতিবদিয়ার বাসায় গিয়ে আব্দুল হাকিম হাওলাদারের সাথে দেখা করেন। এ সময় সাজ্জাদ হোসেন নিজ সংস্থায় টাকা লগ্নি করার প্রলোভন দেখান। এক পর্যায় সাজ্জাদ হোসেনের কথায় বিশ্বাস করে আব্দুল হাকিম হাওলাদার ২০১৭ সালের ১৫ জানুয়ারি ওই সংস্থায় পাঁচ বছর মেয়াদে ১০ লাখ টাকা লগ্নি করেন। এরই মধ্যে আসামিদের কথায় বিশ্বাস করে আব্দুল হাকিম হাওলাদারের স্ত্রী এক লাখ টাকা ও মেয়ে চার লাখ ৯২ হাজার ৬৫০ টাকা লগ্নি করেন। গত ১৫ জানুয়ারি আব্দুল হাকিম এবং তার স্ত্রী, মেয়ে ও ছেলে ফজলুল করিম সিয়াম সংস্থা কার্যালয়ে গিয়ে তাদের লগ্নিকৃত ১৫ লাখ ৯২ হাজার ৬৫০ টাকা ফেরত চান। এ সময় আসামি মাসুদ টাকা ফেরত দেয়া যাবেনা বলে তাদের সাফ জানিয়ে দেন। কারণ জানতে চাইলে আসামিদের মধ্যে জাকারিয়া হোসেন ও বায়েজিদ হোসেন মামলার বাদী ফজলুল করিম সিয়ামের সাথে অত্যন্ত খারাপ ব্যবহার করেন। ফলে কোনো উপায় না পেয়ে ফজলুল করিম সিয়াম আদালতে মামলা করেন।এরআগেও একাধিক মামলা এ প্রতিষ্ঠানের বিরুদ্ধে ভুক্তভোগিরা করেছেন।




Leave a Reply

Your email address will not be published.