সমাজের আলো : প্রতিদিন করোনাভাইরাসের সংক্রমন ও মৃত্যু বেড়েই চলেছে। আগে এত দ্রুত করোনার সংক্রমন বাড়তে দেখা যায়নি। বিশেষজ্ঞরা বলছেন, অতি সংক্রামক ওমিক্রনের কারণেই বিপর্যয়ে পড়েছে বিশ্ব। ওমিক্রন প্রতিরোধে টিকার বুস্টার ও চতুর্থ ডোজ অনেক দেশে দেওয়া হলেও এর তাণ্ডব থেকে রেহাই মিলছে না।
টালমাটাল এ পরিস্থিতিতে শনিবার (২২ জানুয়ারি) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯ হাজার ৩৪ জনের। একইসময়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৬ লাখ ৩২ হাজার ৬৬১ জন। যা করোনার ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ।এর আগে শুক্রবার (২১ জানুয়ারি) মৃত্যু হয়েছিল ৯ হাজার ৬৭ জনের। একইসময়ে করোনায় আক্রান্ত হয়েছিল দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ লাখ ৪৯ হাজার ৭৭০ জন। আর বৃহস্পতিবার (২০ জানুয়ারি) মৃত্যু হয়েছিল ৮ হাজার ৮০৮ জনের। একইসময়ে করোনায় আক্রান্ত হয়েছিল ৩৪ লাখ ৪৪ হাজার ২৮৩ জন।
করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় শনিবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩৪ কোটি ৬৮ লাখ ৫৬ হাজার ৪৩২ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ লাখ ৩ হাজার ১৬০ জনে। আর সুস্থ হয়েছেন ২৭ কোটি ৬৫ লাখ ৮৫ হাজার ৩৪৩ জন।
এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে। নতুন করে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৭৯ হাজার ৩৬ জন এবং মারা গেছেন ২ হাজার ৭৭৭ জন।




Leave a Reply

Your email address will not be published.