যশোর অফিস : যশোরে বিসিএস এক নারী কর্মকর্তাকে ধর্ষণকারী ও ঔরসজাত সন্তান জন্মের পর অস্বীকারকারী অভয়নগরের মঈনুল ইসলামের বিরুদ্ধে বিচার শুরু হয়েছে। সোমবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর ভারপ্রাপ্ত বিচারক নিলুফার শিরীন বাদী ও আসামীর উপস্থিতিতে অভিযোগের শুনানী শেষে এ মামলার চার্জগঠন করেন।

এরআগে আসামির বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ পড়ে শোনান রাষ্ট্র পক্ষের পিপি সেতারা খাতুন। এসময় বাদী পক্ষে আইনজীবী আর.এম.মঈনুল হক খান ময়না ও মিলন আহম্মেদ চার্জগঠনের পক্ষে যুক্তি উপস্থাপন করেন। অন্যদিকে আসামি পক্ষে অ্যাডভোকেট সাফিউল আলম সানি ও সাইফুল ইসলাম তুহিন আসামিকে নির্দোষ দাবি করেন। আদালত উভয়পক্ষের যুক্তিতর্ক উপন্থাপন শেষে মঈনুলের বিরুদ্ধে চার্জগঠন করেন। মঈনুল ইসলাম অভয়নগর উপজেলার নওয়াপাড়া প্রফেসরপাড়ার আলতাফ হোসেনের ছেলে। বিষয়টি নিশ্চিত করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর পিপি সেতারা খাতুন।

উল্লেখ্য, ২০২০ সালের ২৪ আগস্ট যশোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ মামলা করেন যশোরের প্রতারিত এক নারী বিসিএস কমকর্তা। তৎকালীন বিচারক টিএম মুসার নির্দেশে মামলায় বাদীর নানা অভিযোগ তদন্তে মাঠে নামে যশোর পিবিআই। গত ৩ জানুয়ারি আদালতে প্রতিবেদন জমা দেয় পিবিআই। তাদের প্রতিবেদনে উল্লেখ করা হয় ২০১১ সালে বিয়ে হওয়া মামলার বাদীর ঢাকায় যাতায়াতের সুবাদে ২০১৩ সালে মইনুলের সাথে পরিচয় হয়। মইনুল নিজেকে পরিচয় দেন ডিজিএফআই কর্মকর্তা হিসেবে। এক পর্যায়ে তাদের সম্পর্ক গড়ে উঠলে নারী কর্মকর্তাকে ঢাকার বাড়িতে নিয়ে নানা প্রলোভন দেখিয়ে মইনুল শারীরিক সম্পর্ক গড়ে তোলেন। এর জেরে ওই নারীর গর্ভে আসে সন্তান। পরে তার সাথে স্বামীর বিচ্ছেদও হয়। মামলা চলাকালীন আদালতের কাছে ডিএনএ টেস্টের অনুমতি চায় পিবিআই। ফলে ওই নারী কর্মকর্তা, তার তালাকপ্রাপ্ত স্বামী, উক্ত সন্তান ও মইনুলের ডিএনএ টেস্ট করার পর প্রমাণ মেলে সন্তানটি মইনুলের। পিবিআই প্রতিবেদনে এসব উল্লেখ করেন এসআই মিজানুর। এরপর মঈনুল নিজেকে ওই নারীর স্বামী দাবি করে আদালতে একটি কাবিন নামা দাখিল করেন। কিন্তু আদালত প্রমান পায় ওই কাবিন নামা জাল। সবশেষে সোমবার তার বিরুদ্ধে চার্জশিট গঠন করে আদালত। একই সাথে আসামির জামিন আবেদন বাতিলের জন্য আবেদন জানান বাদী পক্ষের আইনজীবী আরএম মঈনুল হক খান ময়না। আদালত আগামি ধার্য তারিখে শুনানির দিন ধার্য করেন।




Leave a Reply

Your email address will not be published.